• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
নতুন বিশ্বসুন্দরী জ্যামাইকার কৃষ্ণকলি

নতুন বিশ্বসুন্দরী জ্যামাইকার কৃষ্ণকলি

০৭:১৯ এএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

ঢাকাতেই গহ ‘মিস ঢাকা ২০২০’ প্রতিযোগিতা

ঢাকাতেই গহ ‘মিস ঢাকা ২০২০’ প্রতিযোগিতা

১২:৪০ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

হাতাকাটা পোশাক পরলে...

হাতাকাটা পোশাক পরলে...

গরমের সময় আরাম দেয় হাতাকাটা পোশাক। তবে হাতাকাটা পোশাক পরতে চাইলে হাতটাও রাখতে হবে সুন্দর। হাতের পশম দূর করা, ত্বক মসৃণ রাখা, হাতের ব্যায়াম করা, রোদ থেকে বাঁচতে সানস্ক্রিন লাগানো—ইত্যাদি বিষয় নিয়মিত চর্চা করার মাধ্যমে সুন্দর রাখতে হবে হাতের গঠন ও ত্বক।

পোশাকের সৌন্দর্য পুরোটাই নির্ভর করে আত্মবিশ্বাসের ওপর। হাতাকাটা পোশাক যদি নির্ভয়ে ও নিঃসংকোচে পরা যায়, তাহলে আলাদা ব্যক্তিত্ব যোগ হয়। এরপরও খোলা হাতের ওপর থেকে নজর একটু সরাতে চাইলে গলায় সুন্দর হার, কানে আকর্ষণীয় দুল আর হাতভর্তি বালা যোগ করতে পারেন হাতকাটা পোশাকের সঙ্গে। এতে কিছুটা বাড়তি আত্মবিশ্বাস পাবেন আপনি—এমনই মনে করেন আফসানা ফেরদৌসী ক্লদিংয়ের ফ্যাশন ডিজাইনার আফসানা ফেরদৌসী। রোদে পুড়ে অনেক সময় হাতের খোলা জায়গাটুকুর রং তামাটে হয়ে যায়। হাতাকাটা জামা পরলে সেটা বেশি চোখে পড়ে। বাইরে বের হওয়ার সময়ে চাইলে হাতাকাটা পোশাকের ওপরে শ্রাগ বা কার্ডিগান চাপিয়ে নিন। রোদে হাত পুড়ে যাওয়ার আশঙ্কাও কমবে এতে করে। আভিজাত্য প্রকাশ করতে হাতাকাটা পোশাক বা টপ পরতে পারেন, কিন্তু সে ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রেখে পরতে হবে। তা না হলে সেটা ফ্যাশন দুর্যোগে রূপ নেবে।

০৩:৫০ পিএম, ২৭ জুন ২০১৯ বৃহস্পতিবার

হ্যান্ডশেকের ধরনে বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব

হ্যান্ডশেকের ধরনে বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব

হ্যান্ডশেক কেবল হাত আকড়ে ধরাই নয় বা হাত ঝাঁকুনি দেওয়াই নয়, এটি একজন ব্যক্তির ব্যক্তিত্বের ধরনও প্রকাশ করে। ব্যক্তিটি কি আত্মবিশ্বাসী, না কি বিনয়ী-এসব কিছুর উত্তর বলে দেয় হ্যান্ডশেকের ধরন।     

হ্যান্ডশেকের ধরন অনুযায়ী আপনি কোন ধরনের ব্যক্তিত্বের মানুষ, এ বিষয়ে জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ব্রাইট সাইট।

০৫:০১ পিএম, ২১ জুন ২০১৯ শুক্রবার

বাদলা দিনে চুলের যত্নে

বাদলা দিনে চুলের যত্নে

পঞ্জিকামতে আষাঢ় শুরু হয়ে গেছে। প্রকৃতিতেও বাজতে শুরু করেছে বাদলা দিনের গান। বৃষ্টি বলে তো আর ঘরে বসে থাকার জো নেই। নানা কাজে নানান জনকে তো বাইরে বের হতেই হবে। আর বের হতে গেলেই গা–মাথা ভিজে একাকার। বৃষ্টির পানিতে নিয়মিত চুল ভেজালে দেখা দিতে পারে নানা সমস্যা। সমস্যাগুলোর সমাধান নিয়ে কথা বললেন আয়ুর্বেদিক রূপবিশেষজ্ঞ রাহিমা সুলতানা

১১:২৮ এএম, ২০ জুন ২০১৯ বৃহস্পতিবার

বেলি ফুলের সাজে

বেলি ফুলের সাজে

বেলি ফুলের সুগন্ধ আমাদের জীবনেও নিয়ে আসে সৌন্দর্য। বিছানার পাশে কিংবা বসার ঘরে একমুঠো বেলি এনে দেয় সতেজতা। কৃত্রিম এয়ারফ্রেশনার এ সময় নস্যি। বৃষ্টিভেজা সোঁদা মাটি আর বেলি ফুলের সুগন্ধ দুটো মিলেই মাতোয়ারা করে রাখে মন। রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়ে এখন বেলি ফুল বিক্রেতারা। খেয়ালে-বেখায়ালে কেনা হয়ে যায় দেখলেই। হাতে কিংবা হাত খোঁপায় পেঁচিয়ে নিলেন। অনেকক্ষণ যে সতেজ থাকে তা কিন্তু নয়। এ কারণে কদরও বেশি। তবে যেটুকু সময় থাকে, শতকরা ১০০ ভাগ বিলিয়ে দেয় নিজেকে। কার্পণ্য করে না এতটুকু।

০১:২৩ পিএম, ১৯ জুন ২০১৯ বুধবার

হিজাবি মডেল!

হিজাবি মডেল!

বিখ্যাত সুইডিশ ফ্যাশন রিটেইল এইচ অ্যান্ড এম। ৬০ বছরে যা কোনোদিন তারা করেনি, সেটাই এবার করেছে। একেবারে প্রথা ভেঙে লন্ডনের এক মুসলমান হিজাবি তরুণীকে এই বহুজাতিক প্রতিষ্ঠানটি তাদের পণ্যদূত করেছে। দূতের নাম মারিয়া ইদ্রিসি। পাকিস্তানি আর মরোক্কান মা-বাবার সন্তান তিনি। জন্ম ও বেড়ে ওঠা লন্ডনে। এখন মারিয়ার বয়স ২৩, হিজাব পরেন ১৭ বছর বয়স থেকে। থাকেন ওয়েস্ট লন্ডনের ওয়েম্বলি পার্কে। সেখানে স্যানল মারাক্কেশ নামের মরক্কোপ্রাণিত একটি হেনা স্যালনও পরিচালনা করে থাকেন তিনি।

০৩:৩৪ পিএম, ১৮ জুন ২০১৯ মঙ্গলবার

গরমে ঘামাচি দূর করবেন যেভাবে

গরমে ঘামাচি দূর করবেন যেভাবে

কাঠফাটা রোদ আর প্রখর তাপ ওষ্ঠাগত প্রাণ। এই গরমে ডায়েরিয়া, কলেরা, এলার্জি, ঘামাচি, জ্বরসহ বিভিন্ন ধরনের রোগ দেখা দেয়। তবে গরমে একটি সমস্যা খুব বেশি দেখা দেয় তা হল ঘামাচির সমস্যা।

০৭:৪১ পিএম, ১৭ জুন ২০১৯ সোমবার

মেকআপ ব্রাশের যত্নআত্তি

মেকআপ ব্রাশের যত্নআত্তি

নিজেকে সুন্দর করে তুলতে মেকআপের জুড়ি নেই। মেকআপ করতে দরকার হয় নানা ধরনের ব্রাশের। এই ব্রাশগুলোরও কিন্তু পরিচর্যার প্রয়োজন। ব্রাশ ব্যবহারের পর যদি সেগুলোর যত্ন নেওয়া না হয়, তবে সেটি ত্বকের জন্য ক্ষতিকর হতে পারে।

মেকআপে আই ব্রাশ, লিপ ব্রাশ, স্পঞ্জ ব্রাশ, সোজা কনসিলার ব্রাশ—এ রকম নানা ধরনের ব্রাশ ব্যবহার হয়। যেহেতু মেকআপ ব্রাশ ত্বকের ওপর ব্যবহার করা হয়, তাই এটি পরিষ্কার করা ও যত্ন করতে হয়। চলুন জেনে নেওয়া যাক, কীভাবে আপনার শখের মেকআপ ব্রাশ যত্নে রাখবেন, তা জানিয়েছে দ্য টাইমস অব ইন্ডিয়া।

০৭:৫৩ পিএম, ১৬ জুন ২০১৯ রোববার

দূষণ রোধে ফ্যাশন ব্র্যান্ড

দূষণ রোধে ফ্যাশন ব্র্যান্ড

আমরা নানাভাবেই প্রকৃতির ওপর অবিচার করছি। এ সামগ্রিক চেহারা ভয়াবহ।  আমরা বুঝে, না বুঝে সংহারি হয়ে উঠছি বারে বারে। প্রকৃতিও তাই প্রতিশোধ নিচ্ছে ইদানীং। রুদ্রমূর্তি ধারণ করেছে সে। প্রকৃতিকে শান্ত করার জন্য প্রয়োজন সম্মিলিত পদক্ষেপ। বিশ্বব্যাপী সচেতনতা সৃষ্টি। প্যারিসে সদ্য শেষ হওয়া সম্মেলনে সেসবই উঠে এসেছে আলোচনার টেবিলে। একদিকে আমরা অনেকেই যেমন প্রকৃতিকে থোড়াই কেয়ার করছি, অন্যদিকে অনেক সচেতন মানুষই ভাবছে তাকে রক্ষার নানা দিক নিয়ে। খুঁজছে উপায়, চেষ্টা করছে উদ্ভাবনের। এই অ্যাডিডাসের নতুন স্নিকারস তারই প্রমাণ। সচেতন সৃজনশীলতার এটাই জ্বলন্ত উদাহরণ।

১১:১০ এএম, ১৫ জুন ২০১৯ শনিবার

ফিট থাকতে কী করেন সামান্থা?

ফিট থাকতে কী করেন সামান্থা?

ভারতের তামিল ও তেলেগু চলচ্চিত্রের নন্দিত নাম সামান্থা আক্কিনেনি। তাঁর হাসির জাদুতে খুন হয় লাখো ভক্তের হৃদয়। এ পর্যন্ত তিনি ১৮টি তেলেগু ও ১৪টি তামিল চলচ্চিত্রে অভিনয় করেছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

০৩:৩৭ পিএম, ১৪ জুন ২০১৯ শুক্রবার

ক্যাটস আইয়ে পার্টি পোশাক

ক্যাটস আইয়ে পার্টি পোশাক

লাইফস্টাইল স্টোর ক্যাটস আই বড়দিন ও নতুন বর্ষবরণ উপলক্ষে এনেছে পার্টি পোশাক। এতে রয়েছে শীত অনুষঙ্গসহ বিভিন্ন রেডি টু ওয়্যার। প্যাটার্ন ফিটেট সোয়েটার, শর্ট স্ট্র্যাকচার্ড জ্যাকেট, ফ্লোরাল প্রিন্ট শ্রার্গ টপসসহ সিল্কের পার্টি ওয়ার পাওয়া যাবে ক্যাটস আইয়ের সব আউটলেটে। পাশাপাশি কো ব্র্যান্ড মুনসুন রেইনে থাকছে শুধুই পুরুষদের জন্য ফরমাল ও ক্যাজুয়াল শার্টিং ও স্যুটিং।

০৬:২২ পিএম, ১৩ জুন ২০১৯ বৃহস্পতিবার

আরামদায়ক ঢিলেঢালা টপস

আরামদায়ক ঢিলেঢালা টপস

বরাবরই তরুণীদের পছন্দের শীর্ষে থাকে রংচঙা টপস। স্বাচ্ছন্দ্য আর স্টাইল দুটোই খুঁজে পাবেন টপসে। বাহারি রং, ডিজাইন আর কাটিংয়ের ভিন্নতাই এক একটি টপসের বিশেষত্ব। অফিস কিংবা পার্টি সব জায়গাতেই এটি মানানসই।

সুতি, জর্জেট, লিলেন, সিল্ক বা হাফসিল্ক যেকোনো কাপড়ের তৈরি টপস পরতে বেশ আরাম। তবে ফিটিংসের ক্ষেত্রে সবসময়ই থাকে নতুনত্ব। আজকাল ঢিলেঢালা টপসের চল বেশ চোখে পড়ছে। এর প্রধান কারণ হলো কাটিংয়ে ভিন্নতা।

০৭:১৭ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার

ক্রিকেটারদের উৎসাহ দিতে লা রিভের টি-শার্ট

ক্রিকেটারদের উৎসাহ দিতে লা রিভের টি-শার্ট

চলছে  বিশ্বকাপ ক্রিকেট। ছোট টাইগারদের উৎসাহ দিতে এবং এই আয়োজন উদযাপনে ফ্যাশন হাউস লা রিভ নিয়ে এসেছে বিশেষ টি-শার্ট।
 

০৭:২৬ পিএম, ১১ জুন ২০১৯ মঙ্গলবার

এক্সট্যাসিতে যুগলবন্দি পোশাক ও বিশেষ ছাড়!

এক্সট্যাসিতে যুগলবন্দি পোশাক ও বিশেষ ছাড়!

উৎসব বা পার্টির কমতি নেই দৈনন্দিন জীবনে। নিজেদের জমকালো ভঙ্গিমায় উপস্থাপনার বর্ণিল পোশাক রয়েছে লাইফস্টাইল স্টোর এক্সট্যাসিতে। চলতি ফ্যাশনের সিল্ক, ভেলভেট, জর্জেটের কুর্তি বা জাম্পস্যুট, গাউন-কামিজ সবই থাকছে রং এবং প্যাটার্ন ভিন্নতায়।

০৬:৪৬ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

ফ্যাশন শিল্প: উঠে আসছে মিয়ানমার

ফ্যাশন শিল্প: উঠে আসছে মিয়ানমার

যেসব ঘটনা ২০১৫ সালে বিশ্বব্যাপী আলোচনায় এসেছে তার মধ্যে একটি অবশ্যই মিয়ানমারের সাম্প্রতিক নির্বাচন এবং অং সান সু চির নির্বাচিত হওয়া। তাঁর দল ইতিমধ্যে সরকারও গঠন করেছে। সামরিক জান্তা গত্যন্তর না দেখে তাঁকে সমর্থনের আশ্বাস দিয়েছে।

০৭:০৭ পিএম, ৯ জুন ২০১৯ রোববার

সিম্পল সাইড বান

সিম্পল সাইড বান

গরমের সময় কোনো অনুষ্ঠানে চুল খোলা রেখে যাওয়াটা খুবই অস্বস্তিকর। তাই বান বা খোঁপা করাটাই বুদ্ধিমানের কাজ। এ ক্ষেত্রে জমকালো কোনো অনুষ্ঠানে যেতে হলে সিম্পল সাইড বান করতে পারেন। কোনো ঝামেলা ছাড়া নিজেই ঝটপট এই খোঁপা করে নিতে পারবেন। তবে যাঁদের কপাল বড়, তাঁদের এই খোঁপা করলে বেশি ভালো লাগবে।

সিম্পল সাইড বান করার সহজ উপায় সম্বন্ধে জানিয়েছেন মিউনিস ব্রাইডালের বিউটি এক্সপার্ট তানজিমা শারমিন মিউনি। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন। আর সব অ্যাঙ্গেল থেকে সিম্পল সাইড বান বুঝতে হলে ওপরে ছবির গ্যালিরিতে ক্লিক করুন।

১২:৫৪ পিএম, ৮ জুন ২০১৯ শনিবার

ফ্যাশন নিয়ে চিন্তিত?

ফ্যাশন নিয়ে চিন্তিত?

শীতে নানা ধরনের ফ্যাশনেবল পোশাক পরা গেলেও গ্রীষ্মে সেটি সম্ভব হয় না, এর বড় কারণ উষ্ণ আবহাওয়া ও আর্দ্রতা। গরমে ঘেমে উঠলে কোনো পোশাকই আর দেখতে ভালো লাগে না। আর চেহারার ওপরও এই গরমের ছাপ পড়ে। তারপরও ফ্যাশন তো আর ছেড়ে দেওয়া যায় না! গরমেও ফ্যাশন ধরে রাখতে কয়েকটি সহজ উপায়ের কথা বলেছে দ্য টাইমস অব ইন্ডিয়া।

১০:৪৮ এএম, ৭ জুন ২০১৯ শুক্রবার

সোনামণিদের ঈদ

সোনামণিদের ঈদ

উৎসব-পার্বণ, ধর্মীয়-সামাজিক বা পারিবারিক যে কোনো আনন্দে শিশুদের হাসিখুশি মুখ আমাদের সবার কাম্য। এজন্য তাদের খুশির জন্য কেনাকাটায়ও সবার আগে প্রাধান্য দেওয়া হয়। আসছে ঈদও তার ব্যতিক্রম নয়। সে জন্য মার্কেটগুলোতে এখনই দেখা যাচ্ছে শিশুদের পোশাক কেনার বেশ চাহিদা। বসুন্ধরা সিটির বিভিন্ন পোশাকের দোকানেও দেখা গেল শিশুদের পোশাক কেনার হিড়িক। ধানমন্ডি আবাসিক এলাকা থেকে আসা তানিয়া বেগম দেশীদশ থেকে তার মেয়ের জন্য কিনেছেন টপস আর ছেলের জন্য পাঞ্জাবি। তিনি বলেন, ছোটদের খুশি মানেই তো বড়দের খুশি। আর ওদের খুশি দেখার জন্যই তো আমরা উদগ্রীব থাকি।

০৯:২৩ পিএম, ৬ জুন ২০১৯ বৃহস্পতিবার

গরমে ঈদ : কেমন হবে শিশুর পোশাক?

গরমে ঈদ : কেমন হবে শিশুর পোশাক?

এবার ঈদ পড়েছে গরমকালে। যদিও কয়েকদিন ধরে বৃষ্টি একটু স্বস্তির আমেজ দিচ্ছে মানুষকে। এমন আবহাওয়ায় শিশুর ঈদের পোশাক হওয়া চাই আরামদায়ক।

আর এ বিষয়টি মাথায় রেখেই ফ্যাশন হাউজগুলো এবার ঈদে শিশুদের পোশাক তৈরি করেছে। পোশাকগুলো সাধারণত তৈরি হয়েছে সুতি, সিল্ক, হাফসিল্ক কাপড়ের মধ্যে। এবার ঈদে শিশুদের জন্য কেমন ধরনের পোশাক এসেছে, পোশাকের নকশা কী রকম, এসব বিষয়ে কথা হয়‘বিশ্বরঙ’-এর ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহার সঙ্গে। তিনি বলেন, ‘আসলে ঈদের সময় সবাই শিশুদের পোশাক নিয়ে চিন্তিত থাকে। যে ধরনের পোশাক শিশুর জন্য আরামদায়ক হয়, সে ধরনের পোশাকই সাধারণত বাবা-মা কিনতে চায়। আর সেটাই দরকার। এবার ছেলে শিশুদের জন্য রয়েছে শার্ট, ফুতুয়া, পাঞ্জাবি। কাপড়গুলো নির্বাচন করা হয়েছে সুতি ও সিল্কের মধ্যে।’

০৬:০৩ পিএম, ৫ জুন ২০১৯ বুধবার

অফিসে নারীদের ফ্যাশন কেমন হবে?

অফিসে নারীদের ফ্যাশন কেমন হবে?

ব্যস্ত সময়ে কর্মক্ষেত্রে পোশাক নিয়ে হয়তো অনেক নারীই মাথা ঘামান না। আবার অনেক নারী বুঝে উঠতে পারেন না অফিসে কেমন পোশাক পরা উচিত। অনেকে বেশি স্মার্ট হতে গিয়ে অনেক সময় বেমানান পোশাক পরে অফিসে পরিবেশ নষ্ট করে। নারীদের অফিসে কেমন পোশাক পরে আসা উচিত, বা ফ্যাশনটা কেমন হলে ভালো হয় সে বিষয়ে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ফেমিনা দিয়েছে কিছু পরামর্শ।

০১:৫৭ পিএম, ৩ জুন ২০১৯ সোমবার

ছেলেদের স্মার্টনেস

ছেলেদের স্মার্টনেস

অন্যদের সামনে নিজেকে স্মার্ট দেখাতে কে না চায়? নারী কিংবা পুরুষ সবাই চায় নিজেকে আকর্ষণীয়ভাবে অন্যের সামনে উপস্থাপন করতে। এতে করে অন্যের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়ে। তবে গরমে নিজের স্মার্টনেস ধরে রাখা বেশ কষ্টসাধ্য ব্যাপার। বিশেষ করে ছেলেরা এই সময়টাতে নিজেদের স্মার্টনেস ধরে রাখতে হিমশিম খেয়ে যান। দিনের বেশির ভাগ সময় কাজের প্রয়োজনে তাদের বাইরে থাকতে হয়। একটু সচেতন হলে ছেলেরা তাদের স্মার্টনেস ধরে রাখতে পারেন। সেক্ষেত্রে বিশেষ কিছু পরামর্শ মেনে চলা উচিত।    

০৩:২৫ পিএম, ২ জুন ২০১৯ রোববার

ঈদে ছেলেদের পোশাকে পাঞ্জাবিরই প্রাধান্য

ঈদে ছেলেদের পোশাকে পাঞ্জাবিরই প্রাধান্য

আর কয়েক দিন পরেই রমজানের ঈদ। ঈদ সামনে রেখে চলছে কেনাকাটা। কেনাকাটায় পিছিয়ে নেই বর্তমান ফ্যাশনসচেতন তরুণরা।

এবারের ঈদ সামনে রেখে ফ্যাশন হাউসগুলো এনেছে টি-শার্ট, ফতুয়া, ফরমাল শার্ট, পোলো শার্ট ইত্যাদি। তবে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে শর্ট ও লং পাঞ্জাবি।

ছেলেদের পোশাক

এবার ঈদে ছেলেদের পোশাকের ধরন ও নকশা কেমন, এ বিষয়ে কথা হয় ‘বিশ্বরঙ’-এর ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহার সঙ্গে। তিনি বলেন, ‘এবার ঈদ পোশাকে ছেলেদের জন্য পাঞ্জাবি রাখা হয়েছে। কাপড়গুলো রাখা হয়েছে সুতি, সিল্ক, হাফসিল্কের মধ্যে।’

০৫:৩৪ পিএম, ১ জুন ২০১৯ শনিবার

ঈদ পোশাকে হাতার কাজে এসেছে পরিবর্তন

ঈদ পোশাকে হাতার কাজে এসেছে পরিবর্তন

রমজানের ঈদ এখন দোরগোড়ায়। চলছে ঈদ পোশাক কেনার ধুম। ঈদের দিনটিতে নিজেকে সুন্দর করে সাজাতে শুরু হয়ে গেছে নানা প্রস্তুতি।

এবার ঈদ যেহেতু গরমকালে পড়েছে, তাই কাপড়ের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে সুতি, সিল্ক, হাফসিল্ক ইত্যাদি। অ্যামব্রয়ডারি, হাতের সেলাই, হ্যান্ড পেইন্ট রয়েছে পোশাকের কাজে। হাতার নকশায় এসেছে ব্যাপক পরিবর্তন।  

১১:০২ এএম, ৩১ মে ২০১৯ শুক্রবার

দৈনিক খাগড়াছড়ি
ফ্যাশন বিভাগের পাঠকপ্রিয় খবর