• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
আশার প্রদীপ নিভছে বিএনপির

আশার প্রদীপ নিভছে বিএনপির

একে একে সব আশার প্রদীপ নিভছে বিএনপির। তারই ধারাবাহিকতায় চলমান পৌর নির্বাচনেও ভরাডুবি হচ্ছে দলটির। ঠিক কি কারণে এবং কেন এমনটা হচ্ছে তার সূক্ষ্ম হিসাব কষতে এবার নিজেই সক্রিয় হয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নিজস্ব সূত্র কাজে লাগিয়ে তিনি তৃণমূল থেকে তুলে আনছেন সব তথ্য। আর এর মাধ্যমেই অনাগত দিনের ভাগ্য নির্ধারণ হতে যাচ্ছে দলীয় নেতাকর্মীদের।

০৭:০৬ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

মনোনয়ন বাণিজ্যের খেসারত দিলো বিএনপি

মনোনয়ন বাণিজ্যের খেসারত দিলো বিএনপি

মনোনয়ন বাণিজ্যকে কেন্দ্র করে দলীয় কোন্দল ও প্রার্থী বাছাইয়ে অদক্ষতার কারণে জাতীয় সংসদ নির্বাচনের মতোই পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীদের ভরাডুবি হয়েছে। দলীয় সূত্রমতে, অভ্যন্তরীণ কোন্দল ও দলীয় কার্যক্রম সক্রিয় না থাকায় পৌর নির্বাচনে বিএনপির এই বিপর্যয় ঘটেছে।

০৭:০১ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনেও বিএনপির ভরাডুবি

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনেও বিএনপির ভরাডুবি

সাংগঠনিক ভঙ্গুরতা, দলীয় কোন্দল, প্রার্থী বাছাইয়ে অদক্ষতা ও মনোনয়ন বাণিজ্যের কারণে অতীতের ন্যায় আবারও পৌর নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে। মাঠের রাজনীতিতে দীর্ঘদিন অনুপস্থিতির কারণেই তাদের এই দৈন্যদশা বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

 

সূত্রটির তথ্যমতে, বিএনপিতে এখন সবাই রাজা। কেউ কারো নির্দেশনা মানেন না। উপরন্তু একে-অপরকে টপকে যাওয়ার তীব্র প্রতিযোগিতা শুরু হয়েছে দলটিতে। ‘যেদিকে পানি পড়ে সেদিকে ছাতা ধরা’ নীতিতে দলীয় নেতাকর্মীরা বিভক্ত হয়ে দলের অভ্যন্তরে সৃষ্টি করেছে নানামুখী সমস্যা। ফলে কোণঠাসা হয়ে পড়েছে দলের দুর্দিনে মাঠে থাকা ত্যাগী নেতাকর্মীরা। কারণ, তারা অন্যের চরকায় তেল দিতে সম্পূর্ণরূপে অনভ্যস্ত।

০৬:৫৮ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

চাঙ্গা পুঁজিবাজারে গড় লেনদেন দুই হাজার কোটি​​​​​​​

চাঙ্গা পুঁজিবাজারে গড় লেনদেন দুই হাজার কোটি​​​​​​​

০৪:২৬ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

লালমনিরহাটে বিমান তৈরি করবো : প্রধানমন্ত্রী

লালমনিরহাটে বিমান তৈরি করবো : প্রধানমন্ত্রী

০৭:৩১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

দেশের মানুষ আস্থা রাখায় সেবা করার সুযোগ পেয়েছি
শেখ হাসিনা

দেশের মানুষ আস্থা রাখায় সেবা করার সুযোগ পেয়েছি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের জন্য উন্নয়ন করতে পারছি। দেশের মানুষ আমাদের বার বার ভোট দিয়েছে। আমাদের ওপর দেশের মানুষ আস্থা ও বিশ্বাস রাখায় সেবা করার সুযোগ পেয়েছি।’

০৭:২৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রিত্ব আমার কাছে কেবল কাজের সুযোগ
শেখ হাসিনা

প্রধানমন্ত্রিত্ব আমার কাছে কেবল কাজের সুযোগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি যেদিন প্রধানমন্ত্রী হিসেবে প্রথম শপথ নিয়েছিলাম, সেদিনই বলেছিলাম দেশের সেবক হিসেবে কাজ করব। প্রধানমন্ত্রিত্ব আমার কাছে আর কিছু না, কেবল কাজের সুযোগ, কাজের ক্ষমতাটার প্রাপ্তি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সকালে সামাজিক নিরাপত্তাবলয়ের (এসএসএন) বিভিন্ন ভাতা সরাসরি উপকারভোগীদের মুঠোফোনে পাঠানোর উদ্যোগের উদ্বোধনকালে এসব কথা বলেন।

০৭:০৯ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

কারসাজি হচ্ছে কিনা তদন্ত করবে স্টক এক্সচেঞ্জ

কারসাজি হচ্ছে কিনা তদন্ত করবে স্টক এক্সচেঞ্জ

০৪:৪৮ পিএম, ১৩ জানুয়ারি ২০২১ বুধবার

দেশে ৬ শর্তে স্বাক্ষর করে নিতে হবে করোনার ভ্যাকসিন

দেশে ৬ শর্তে স্বাক্ষর করে নিতে হবে করোনার ভ্যাকসিন

করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন নিতে হলে ছয়টি শর্তে সম্মতিপত্রে স্বাক্ষর করতে হবে হবে গ্রহীতাকে।  ভ্যাকসিন প্রয়োগ পরিকল্পনা সম্পর্কে জানাতে এক সংবাদ সম্মেলনে ভ্যাকসিন বিতরণ কমিটির সদস্য ডা. শামসুল হক এ তথ্য জানান।

০৯:৫৮ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

চট্টগ্রামের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত: রেজাউল

চট্টগ্রামের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত: রেজাউল

চসিক নির্বাচনে ভোটারদের স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে নগরের পশ্চিম ষোলশহর, শুলকবহর ও চকবাজার ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

রেজাউল বলেন, দেশ, জাতি ও চট্টগ্রামের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত আমি। বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে প্রাণবাজি রেখে হানাদারদের বিরুদ্ধে লড়াই করেছি। বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন কি করে মানুষকে ভালোবাসতে হয়, কি করে মানুষের কল্যাণ করতে হয়।

০৯:৫২ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

বিএনপির সব কিছুই লোক দেখানো

বিএনপির সব কিছুই লোক দেখানো

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বর্তমানে বিএনপির নেতা-কর্মীরা মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড। তার মতে, বর্তমানে রাজপথে বিএনপির কোনো আন্দোলন নেই। দলের সব কিছুই হচ্ছে ঘরোয়া আবহে লোক দেখানো।

 

সম্প্রতি রাজধানীর নয়া পল্টনে নিজ অফিসে ঢাকা জেলা কৃষক দলের এক প্রতিনিধি সভায় বিএনপির তুখোড় সমালোচনা করেন এ স্থায়ী কমিটির সদস্য। তার দাবি, আর এসব কারণেই গত ১২ বছরে বিএনপি কোনো আন্দোলনে সফল হতে পারেনি।

০৯:৪৯ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

লাইভে অপদস্থ তারেক

লাইভে অপদস্থ তারেক

এবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর নিজের যত রাগ ছিল তা কৌশলে উগরে দিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিএনপির এক ভার্চুয়াল আলোচনা সভার লাইভে তারেক রহমানের উপস্থিতিতে তাকে চেয়ারম্যান সাব বলে সম্বোধন করে টিটকারি করেন মির্জা ফখরুল। যা তারেকসহ বিএনপির অনেক শীর্ষ নেতার কাছে চরম ধৃষ্টতা বলে মনে হয়েছে। বিশেষ করে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখনো জীবিত থাকা অবস্থায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে থাকা তারেককে চেয়ারম্যান সাব বলার বিষয়টিকে ব্যঙ্গ করা হিসেবেই দেখছেন দলের স্থায়ী কমিটির একাধিক সদস্য।

০৯:৪৬ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

ফ্ল্যাট জমি বিক্রি ও শেয়ারবাজারে রেকর্ড

ফ্ল্যাট জমি বিক্রি ও শেয়ারবাজারে রেকর্ড

০৪:৩৮ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

১০০ টাকায় মিলছে মোবাইল ফোন
প্রতারণার ভিন্ন কৌশল

১০০ টাকায় মিলছে মোবাইল ফোন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢুকলেই এখন সামনে চলে আসছে একাধিক অনলাইন শপের ওয়েবসাইট, যারা কেউ ২১ টাকায় দিচ্ছে মোটরসাইকেল, মাত্র ১০০ টাকায় অফার করছে মোবাইল ফোন। পণ্য বিক্রির এ ধরনের লোভনীয় অফারে অনেকেই আকৃষ্ট হচ্ছেন। সে সুযোগে একটি চক্র প্রতারণার জাল বিস্তার করছে অন্তর্জালে।

০২:৩৪ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

আজ টিকার দ্বিতীয় ডোজ নিচ্ছেন বাইডেন

আজ টিকার দ্বিতীয় ডোজ নিচ্ছেন বাইডেন

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ড জো বাইডেন আজ স্থানীয় সময় সোমবার করোনাভাইরাস টিকার দ্বিতীয় নেবেন। 

৭৮ বছর বয়সী বাইডেন তিন সপ্তাহ আগে গত ২১ ডিসেম্বর টিকার প্রথম ডোজ নিয়েছিলেন তিনি। সে সময় টিকার প্রতি জনগণের আস্থা সৃষ্টির জন্য ডেলাওয়ারের ক্রিস্টিয়ানা হাসপাতালে টিকা নেওয়ার সেই দৃশ্য টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

তখন জনগণকে আশ্বস্ত করতে তিনি বলেন, টিকা নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই।

০২:৩০ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

সচেতন হতে হবে: আইজিপি
মাদকাসক্তির বিষয়ে পরিবারকেই

সচেতন হতে হবে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সন্তানের মাদকাসক্তির বিষয়ে পরিবারকেই সচেতন হতে হবে। আমরা চাই না তারা ড্রাগ (মাদক) নিয়ে নষ্ট হয়ে যাক। বিষয়গুলোর প্রতি পরিবারের সদস্যদের সচেতন হতে হবে। এই দায়িত্ব পরিবারকে নিতেই হবে।

সোমবার (১১ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দফতরের ‘র‌্যাব সেবা সপ্তাহ’ উপলক্ষে আয়োজিত দরিদ্র মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

০২:২৭ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

মির্জা ফখরুলকে অপছন্দ তারেকের!

মির্জা ফখরুলকে অপছন্দ তারেকের!

একাধিকবার নিজ উদ্যোগ ব্যর্থ হওয়ায় এবার বিদেশি কূটনীতিকদের সহায়তায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ব্যবস্থা করতে চায় বিএনপির একটি পক্ষের নেতারা। এ বিষয়ে তারেক রহমানেরও সায় আছে বলে জানা যায়।

 

মূলত তারেক রহমানের নির্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ একাধিক নেতা কূটনীতিকদের সঙ্গে এ বিষয়ে আলাপ করেছেন। তবে এ বিষয় বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কিছুই জানানো হয় নি। বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ প্রসঙ্গে বলেন, মির্জা ফখরুলের আচরণ সন্দেহজনক। তিনি হয়তো বেগম খালেদা জিয়ার মুক্তি চান না। মাঝে মাঝে মনে হয় মির্জা ফখরুলের নেতৃত্বে একাধিকবার আন্দোলনের চেষ্টা ব্যর্থ হবার পেছনে তারই হাত রয়েছে। তিনি আন্দোলন বিমুখ থেকে বেগম জিয়াকে অবরুদ্ধ রেখে ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে চান।

০২:১৮ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

পুঁজিবাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা

পুঁজিবাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা

১০:৩৯ এএম, ১০ জানুয়ারি ২০২১ রোববার

আজ আমি বাংলায় ফিরে এসেছি
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন

আজ আমি বাংলায় ফিরে এসেছি

১০ জানুয়ারি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এদিন বেলা ১টা ৪১ মিনিটে জাতির অবিসংবাদিত নেতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। তিনি পাকিস্তান থেকে লন্ডন যান। তারপর ঢাকা ফেরেন। দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ ও দলের বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন দল ও সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

১১:৫১ এএম, ৯ জানুয়ারি ২০২১ শনিবার

দৈনিক খাগড়াছড়ি
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর