• বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

প্রধানমন্ত্রী ৩ জুন হজ ফ্লাইট উদ্বোধন করবেন

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ৩০ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

উদ্বোধনী হজ ফ্লাইটের জোরালো প্রস্তুতি চলছে। গত এক সপ্তাহ ধরে বৈঠকের পর বৈঠক ডাকা হচ্ছে। সর্বশেষ রবিবারও আশকোনা হজ অফিসে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের উপস্থিতিতে জরুরী বৈঠক ডাকা হয়। আবার এদিন ছিল ব্যালটি হজযাত্রীদের টাকা জমা দেয়ার শেষ দিন। এ বছর ব্যালটি হজযাত্রীর জন্য নিবন্ধিত হয়ে আছেন চার হাজার। তাদের মধ্যে রবিবার পর্যন্ত টাকা জমা দিয়েছেন ৩ হাজার ৯৫২ জন। আজ বাকি ৪৮ জন টাকা জমা দেবেন।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ৩ জুন হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল দশটায় তিনি গণভবণ থেকে ভার্চুয়াল পদ্বতিতে হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দেবেন। ওই দিন থেকেই হজযাত্রীরা আশকোনা হজ ক্যাম্পে রিপোর্ট করবেন। তারপর ৫ জুন প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে জেদ্দার উদ্দেশে। করোনা মহামারীতে দুবছর হজ স্থগিত থাকার পর এবারই বাংলাদেশ থেকে যাচ্ছেন আল্লাহর মেহমানরা। তাদেরকে বরণ করার জন্য আশকোনা হজ ক্যাম্পে ইতোমধ্যে সব ধরনের আবাসিক ও বাণিজ্যিক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বৈঠকে ধর্মমন্ত্রণালয় ছাড়াও এয়ারলাইন্স, আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও ৫০টি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। তারা সবাই তাদের নিজ নিজ প্রস্তুতির বিষয়ে ইতিবাচক মতামত দিয়েছেন।

হজ অফিস সূত্রে জানা গেছে, উদ্বোধনের পর টানা ১২ জুন পর্যন্ত চলবে ব্যালটিদের ফ্লাইট। এ বিষয়ে হাব সভাপতি শাহাদত হোসেন তসলিম দৈনিক জনকণ্ঠকে বলেন, বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। আমাদেরকেও তাগিদ দেয়া হয়েছে বেসরকারী হজযাত্রীদের সব নিবন্ধন ও অন্যান্য কার্যাদি সম্পন্ন করার জন্য। আমরা জানিয়েছি, ৫ জুন থেকে ব্যালটি হজযাত্রী দিয়ে উদ্বোধনী ফ্লাইট শুরু করা হলেও ১০ জুন থেকে যাবে ননব্যালটি হজযাত্রী।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]