• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

পদ্মাসেতুর উদ্বোধন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

দীর্ঘ অপেক্ষার প্রহর শেষে আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়ন দেখে উচ্ছ্বসিত দেশের মানুষ।

দেশের ইতিহাসের অন্যতম মেগা প্রজেক্ট  স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ঘিরে দেশজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। স্বপ্ন বাস্তবায়নের এ উৎসবকে কেন্দ্র করে যেন কোনো ধরনের নাশকতা বা অপতৎপরতা চালাতে না পারে সেজন্য বাড়তি সতর্কাবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পুলিশ সদর দফতর থেকে দেশজুড়ে সবকটি ইউনিটে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সাইবার জগতে যেকোনো গুজব ঠেকাতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষায়িত ইউনিট।

সাইবার মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করে সন্দেহভাজন কিছু দেখলে তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সবকটি ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, পদ্মাসেতুর উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য, বিশিষ্ট রাজনীতিক ছাড়াও বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তাদের নিরাপত্তায় নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। উদ্বোধনের দিন পদ্মার দুই পাড়েই র‌্যাব-পুলিশসহ অন্তত পাঁচ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ইউনিফর্মে মোতায়েন থাকবেন। এর বাইরে সাদা পোশাকে বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করবেন। এরই মধ্যে বিভিন্ন ইউনিটের গোয়েন্দা সদস্যরা সেতুকে ঘিরে দুই পাড়েই তৎপর রয়েছেন।

উদ্বোধন অনুষ্ঠানের আগে সংশ্লিষ্ট ইউনিটের ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিটের মাধ্যমে পুরো এলাকা সুইপিং করা হবে। অনুষ্ঠান চলাকালীন দুইপাশেই প্রস্তুত থাকবে বোম্ব ডিসপোজাল ইউনিট ও স্পেশাল ফোর্সের সদস্যরা। যেকোন পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন ইউনিটের হেলিকপ্টার টিম প্রস্তুত থাকবে। নদীতে নৌপুলিশ, কোস্টগার্ড ছাড়াও থাকবে বিভিন্ন ইউনিটের বুট পেট্রোলিং। এর বাইরে চেকপোস্ট, ফুট পেট্রোল ও কার পেট্রোলিংয়ের মাধ্যমেপুরো এলাকাজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]