• সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১১ সফর ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

খাগড়াছড়িতে সংক্রমনের হার সর্বোচ্চ জেলা সদরে 

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২১  

খাগড়াছড়ি সদরে করোনা বেড়েছে। উপজেলার চেয়ে জেলা সদরেই আক্রান্ত ও মৃত্যুর খবর বেশি পাওয়া যাচ্ছে। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সচেতন মহল। সর্বশেষ শুক্রবার পর্যন্ত ২৪ ঘন্টায় ১ হাজার ৯২৭ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। একদিনে ২৪ জনের ভেতর ১৮ জন আক্রান্ত হয়েছেন কেবল সদরেই। 
পাহাড়ে বাড়ছে করোনার সংক্রমণ। ইতিমধ্যে খাগড়াছড়িতে করোনায় আক্রান্ত হয়েছেন অনেকে। এদের মধ্যে সুস্থ হয়েছেন অল্প ক জন। এমন পরিস্থিতিতে করোনার বিস্তার রোধে খাগড়াছড়িতে প্রবেশে নিষেধাজ্ঞাসহ একাধিক পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন।
ঈদের ছুটিতে করোনার হটস্পট ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্তে থেকে আগত কোনো ব্যক্তিকে খাগড়াছড়িতে প্রবেশ করতে দেয়া হবে না। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।
জেলা প্রশাসন সূত্র জানায়, জেলায় বহিরাগতদের প্রবেশ ঠেকাতে জেলার তিনটি প্রবেশ পথ (মানিকছড়ি, রামগড় ও মহালছড়ি ) বন্ধ থাকবে। খাগড়াছড়ি পার্বত্য জেলায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনার লক্ষ্যে গঠিত জেলা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। 
জরুরি প্রয়োজন ছাড়া কেউ এক উপজেলা থেকে অন্য উপজেলায় যাতায়াত করতে পারবে না। দীঘিনালা, পানছড়ি, মহালছড়ি ও মাটিরাঙ্গা থেকে খাগড়াছড়ি জেলা সদরে প্রবেশ ঠেকাতে প্রয়োজনীয় চেকপোস্ট বসানো হবে।
খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, করোনার সংক্রমণ রোধে জেলায় বাইরে থেকে কাউকে  প্রবেশ করতে দেয়া হবে না।  কেউ আইন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবার সহায়তা চান তিনি।
   
 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]