• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

কাপ্তাইয়ে সশস্ত্র সন্ত্রাসী দু’গ্রুপের মধ্যে গুলিবিনিময়

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

কাপ্তাই উপজেলাধীন চিৎমরম হেডম্যানপাড়া ফরেষ্ট এলাকায় দুই পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মধ্যে গুলিবিনিময়ের খবর পাওয়া গেছে।

সোমবার (১৮ জুুলাই) দুপুরে ইউনিয়নের হেডম্যান পাড়া ফরেষ্ট এলাকায় দু’টি সন্ত্রাসী দলের মধ্যে প্রায় ১০-২০ মিনিট পর্যন্ত গুলি বিনিময়ের এই ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। গুলি বিনিময়ের শব্দ শুনে এলাকার লোকজন আতংকে ছুটাছুটি করতে থাকে। আবার ভয়ে অনেকে নদীর ওপারে নিরাপদ আশ্রয় নিয়েছে বলে জানা গেছে।

এদিকে, চিৎমরম বাজারের ব্যবসায়ীরা ভয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। গোলাগুলির কারণে এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। 

চিৎমরমের ইউপি চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এখানে জেএসএস নামের একটি আঞ্চলিক দল রয়েছে পূর্বে থেকে। তবে নতুন করে অন্যদল প্রবেশ করতে পারে। যার ফলে এই ঘটনা ঘটেছে। প্রায় ১০ থেকে ২০ মিনিটের মত উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়েছে।

তিনি আরও জানান, আমরা ভয়ে এলাকা ছেড়ে নদীর ওপার গিয়ে নিরাপদ আশ্রয় নিয়েছি। এদিকে, বেলা দেড়টার দিকে কাপ্তাই বিজিবি’র একটি দল ঘটনাস্থলে গেছে।

ঘটনা সম্পর্কে চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, চিৎমরমের ইউপি সদস্য আলম ফোন করে জানান যে উক্ত এলাকায় দুটি পক্ষের মধ্যে ২-৩ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। খবর পেয়ে জরুরী পুলিশ টহল দল ঘটনাস্থলে ছুটে যায়।

অপরদিকে, বেলা দু’টার পর পরিস্থিতি স্বাভাবিক হলে চিৎমরম বাজারের ব্যবসায়ীরা দোকানপাট খুলতে শুরু করে।তবে নতুন করে এ ধরনের ঘটনা ঘটায় পুরো চিৎমরমবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]