• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

সীমান্ত অপরাধ বন্ধে যৌথভাবে কাজ করতে চায় বিজিবি-বিএসএফ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

খাগড়াছড়ির রামগড়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক সম্পন্ন হয়েছে। সোমবার বেলা ১১ টা থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবি'র ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন, গুইমারা বিজিবি সেক্টরের কমান্ডার কর্ণেল মো. আব্দুল মালেক এবং বিএসএফ'র ১৪ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন বিএসএফ উদয়পুর সেক্টরের কমান্ডার ডিআইজি শেখর গুপ্ত।

বৈঠকে ভারতের বাঁধার মুখে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের নির্মাণ কাজ বন্ধ থাকায় অচলাবস্থা নিরসনে প্রতিনিধি দলের দৃষ্টি আকর্ষণ করা হয়। পরে যৌথভাবে উক্ত স্থান পরিদর্শন করা হয়। পরিদর্শন শেষে উদয়পুর সেক্টরের কমান্ডার ডিআইজি শেখর গুপ্ত জানান, এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন বিএসএফ উর্দ্ধতন দপ্তরে প্রেরণ করা হবে এবং উর্দ্ধতন দপ্তরের অনুমোদন প্রাপ্তি সাপেক্ষে বিজিবিকে অবগত করা হবে।

 

এ সময় সীমান্তে চোরাচালান, অনুপ্রবেশসহ সকল ধরণের অপরাধ বন্ধে যৌথ ভাবে কাজ করবে বলে আলোচনা হয় বিজিবি-বিএসএফ'র কমান্ডার পর্যায়ের বৈঠকে। এছাড়াও সীমান্ত সংশ্লিষ্ট বিষয়াবলীসহ উভয় পক্ষ দুই দেশের সীমান্ত সংক্রান্ত যেকোনো সমস্যা আলোচনা ও যোগাযোগের মাধ্যমে সমাধান করার বিষয়ে একমত পোষণ করেন।

বৈঠকে ৪৩ বিজিবি (রামগড় জোন) অধিনায়ক লে. কর্ণেল মো. হাফিজুর রহমান, ৪০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. সোহেল আহমদ, ২৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এবি এম জাহিদুল করিম ও ৯৬ বিএসএফ এর ভারপ্রাপ্ত কমান্ডার রাজ পাল সিং, উদয়পুর বিএসএফ সেক্টরের ডেপুটি কমান্ডার অম্রিত কুমার, ডেপুটি কমান্ডার নিতিন রানা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। 

পরিশেষে উভয় দেশের মধ্যে শান্তিপূর্ণ ও সুসম্পর্ক বজায় রাখার আশাবাদ ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]