• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

গুইমারায় বাঙ্গালী যুবক হত্যার প্রতিবাদে বিক্ষোভ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

রমজান আলী নামের এক যুবককে জবাই করে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ির গুইমারায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। সমাবেশ থেকে হত্যাকারীদের গ্রেফতারে প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে জালিয়াপাড়া চৌরাস্তা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মো. আলমগীর কবির, সিনিয়র সহ-সভাপতি আবু তাহের, সাংগঠনিক সম্পাদক আনিসুজামান ডালিম, খাগড়াছড়ি জেলা সভাপতি আব্দুল মজিদ, সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার লোকমান হোসাইন ও গুইমারা উপজেলা সভাপতি মো. আইয়ুব আলী।

বক্তাদের অভিযোগ, শুক্রবার ( ২ ডিসেম্বর) রাতে পার্বত্য চুক্তির রজত জয়ন্তীতে গুইমারা উপজেলার পঙ্খীমুড়া এলাকায় পর্যটক রমজান আলীকে নির্মমভাবে জবাই করে হত্যা করেছে উপজাতিয় সন্ত্রাসীরা। এসময় ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে দ্রুত পাহাড় থেকে প্রত্যাহারকৃত সকল সেনাক্যাম্প পুন: স্থাপনের দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত, শুক্রবার (২ ডিসেম্বর) ভোর রাতে গুইমারা উপজেলার সিন্দুকছড়ি-মহালছড়ি সড়কের পঙ্খীমুড়া এলাকা থেকে পুলিশ রমজান আলী(৩০) নামে এক যুবকের লাশ উদ্বার করে। তবে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তির বিভিন্ন অনুষ্ঠানে কারণে রমজান আলী হত্যাকাণ্ডের খবর মিডিয়ায় অনেকটা ধামাচাপা পড়ে যায়। সে চট্টগ্রামে পাহাড়তলী এলাকার ইউনুস সিকদারের ছেলে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ জানান, রমজান আলী পেশায় ভাড়ায় মোটরসাইকেল চালক। বৃহস্পতিবার রাতে সে এক পাহাড়ি যুবককে চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি নিয়ে আসে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]