• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

জাতীয় শোক দিবস উপলক্ষে মাটিরাঙ্গায় আলোচনা সভা অনুষ্ঠিত

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়।

১৫ আগষ্ট (সোমবার ) সকালে উপজেলা পরিষদ ফ্রিডম স্কোয়ারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব তার বক্তব্য বলেন, বঙ্গবন্ধুর তর্জনীর ইশারায় নিরস্ত্র বাঙ্গালী স্বশস্ত্র হয়ে ছিনিয়ে এনেছিল স্বাধীনতার সূর্য। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়া। আমরা যদি যার যার অবস্থান থেকে অবদান রেখে তাঁর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণ করতে পারি, তবেই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে।

বক্তারা বলেন, স্বাধীনতা যাদের সহ্য হয়নি তারাই বঙ্গবন্ধু কে হত্যা করেছে,আমাদের উচিত বঙ্গবন্ধুর দর্শন ও আদর্শ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা।বঙ্গবন্ধু সকলের দলমত নির্বিশেষে শোককে শক্তিতে পরিনত করে ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করতে হবে। অসাম্প্রদায়িক চেতনায় জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান তারা।

অনুষ্ঠান শেষে ১৫ আগষ্ট শাহাদাতবরণ কারীদের রুহের মাগফিরাত কামনার্থে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, সরকারি কর্মকর্তাসহ স্কুল শিক্ষক-শিক্ষার্থী এবং সুশীল সমাজের ব্যাক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]