• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

পানছড়িতে ভূমি বিরোধের জেরে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলাধীন উল্টাছড়িতে ভূমি বিরোধের জের ধরে শাজাহান কবির সাজু (৩৩) নামের এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে মোসলেম উদ্দিন (৫২) নামের এক ব্যাক্তি। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত শাজাহান কবির সাজুকে উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। এ ঘটনায় তার স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠে হাসপাতাল এলাকা।

স্থানীয়রা জানান, শাজাহান কবির সাজু ও তার ভাইদের পাশ্ববর্তী জায়গা নিয়ে বিরোধ দীর্ঘ দিনের। দুপুরে হঠাৎ করে সীমানা বেড়া দেওয়ার সময় সীমানা সঠিক হয়নি বলে প্রতিবাদ করায় প্রতিবেশী মোসলেম উদ্দিন ধারালো দা’ দিয়ে শাজাহান কবির সাজুকে কোপ দেয়।

এতে তার ঘাঁড়ে বড় একটি অংশ কেটে ব্যাপক রক্তক্ষরণ হয়। হামলাকারী মোসলেম উদ্দিন উল্টাছড়ি বাজার এলাকার আবু তাহের এর ছেলে। 

এ ঘটনায় হামলাকারী মো: মোসলেম উদ্দিনকে ইন্ধনদাতা হিসেবে স্থানীয় ৫নং উল্টাছড়ি ওয়ার্ড মেম্বার ফজলুর রহমানকে দায়ী করেন হামলায় আহত শাজাহান কবির সাজু স্বজনরা। তবে দায় অস্বীকার করেছেন অভিযুক্ত ৫নং উল্টাছড়ি ওয়ার্ড মেম্বার ফজলুর রহমান।

সাজুর বড় ভাই মো: আরসাদ আলী ঘটনার বর্ণনা দিয়ে বলেন, দীর্ঘ দিন ধরে এই ভূমি নিয়ে বিরোধ। হঠাৎ এ জায়গায় বেড়া (সীমানা) দেওয়া নিয়ে কথা বলায় তার ছোটভাই শাজাহান কবির সাজুকে হত্যার চেষ্টা মোসলেম। এই হত্যাচেষ্ঠার বিচারের দাবীতে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তিনি।

পানছড়ি থানার ওসি আনসারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি জানান, এ ঘটনায় আহতের পক্ষ থেকে অবহিত করা হয়েছে। পুলিশ কাজ করছে। এ নিয়ে আইনি প্রদক্ষেপ নেওয়া হবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]