• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছেন লিটন দাস!

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২ আগস্ট ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বাংলাদেশে আধুনিক ও আন্তর্জাতিকমানের ক্রীড়া প্রবর্তনের রূপকার শহীদ ক্যাপ্টেন শেখ কামালের নামে গত বছর থেকে ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ প্রবর্তন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। এ বছর ক্রীড়াবিদ হিসেবে এ পুরস্কার পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটার লিটন দাস!

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সূত্র থেকে বিষয়টি জানা গেছে। কমওয়েলথ গেমসের অনুষ্ঠানে অংশ নিতে বর্তমানে বার্মিংহামে অবস্থান করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। 

সূত্র আরো জানায়, আগামীকাল (বুধবার) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী দেশে ফিরবেন, তারপর চূড়ান্ত মিটিং হবে। এরপর ৫ আগস্ট শুক্রবার ঘোষণা করা হবে দ্বিতীয়বারের মতো প্রদান করা এই ক্রীড়া পুরস্কার।

গত বছরের ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করেছিলেন। 

এর আগে, গত ২ জুন এবারের পুরস্কারের জন্য আবেদন আহ্বান করে জাতীয় ক্রীড়া পরিষদ। এক বিজ্ঞপ্তিতে জাতীয় ক্রীড়া পরিষদ জানায়, যারা এ পুরস্কার পেতে চান, তাদেরকে ১৪ জুনের মধ্যে আবেদন করতে হবে। যদিও পরে আরো কিছুদিন সময় বাড়ানো হয়।

কারা আবেদন করতে পারবেন সেই তালিকাও দিয়ে দিয়েছিল জাতীয় ক্রীড়া পরিষদ। এতে বলা হয় পূর্বে প্রণীত নীতিমালা অনুযায়ী যোগ্য এমন ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, উদীয়মান ক্রীড়াবিদ, ক্রীড়া অ্যাসোসিয়েশন, ফেডারেশন, ক্রীড়া সংস্থা, ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া পৃষ্ঠপোষক আবেদন করতে পারবে।

প্রথম বছরে ১২টি পুরস্কার প্রদান করা হয়েছিল। এর মধ্যে আজীবন সম্মাননা পেয়েছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও ক্রীড়া সাংবাদিকের পুরস্কার পেয়েছিলেন মুহাম্মদ কামরুজ্জামান।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]