• সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১১ সফর ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

অলিম্পিকসের মিক্সড ডাবলস থেকে রোমান-দিয়ার বিদায়

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

দক্ষিণ কোরিয়ার সান-কিম আন ও জু ডিওক জুটির কাছে ৬-০ সেটে হেরে যান বাংলাদেশের দুই আর্চার। কোয়ার্টার ফাইনালের আগেই এলিমিনেশন রাউন্ড থেকে বিদায় নিতে হয় বাংলাদেশকে।

টোকিও অলিম্পিকসের আর্চারির রিকার্ভ মিক্সড ডাবলস থেকে বিদায় নিয়েছে বাংলাদেশের রোমান সানা-দিয়া সিদ্দিকী জুটি। দক্ষিণ কোরিয়ার সান-কিম আন ও জু ডিওক জুটির কাছে ৬-০ সেটে হেরে যান বাংলাদেশের দুই আর্চার।

বাংলাদেশ প্রথম সেটে হারে ৩৮-৩০ পয়েন্টে। দ্বিতীয় সেটে কামব্যাক করেন দিয়া ও রোমান। হাড্ডহাড্ডি লড়াইয়ের পর কোরিয়া সেট জিতে নেয় ৩৫-৩৩ পয়েন্টে। তিন নম্বর সেটে লড়াই হয় আরও টানটান।

বাংলাদেশের সম্ভাবনা ছিল ম্যাচে ফেরার। কিন্ত শেষ রক্ষা হয়নি। রোমান-দিয়া হেরে যান ৩৯-৩৮ পয়েন্টে।

কোয়ার্টার ফাইনালের আগেই এলিমিনেশন রাউন্ড থেকে বিদায় নিতে হয় বাংলাদেশকে।

মিক্সড ডাবলসে সম্ভাবনা শেষ হয়ে গেলেও এককে এখনও সুযোগ থাকছে বাংলাদেশের দুই আর্চারের। ২৭ জুলাই নারী এককের লড়াইয়ে নামছেন দিয়া সিদ্দিকী আর একই দিন পুরুষ এককে নামছেন রোমান সানা।

রিকার্ভের রোমানের র‍্যাঙ্কিং ২৫। ওয়ার্ল্ড আর্চারির ওয়ার্ল্ড কাপ স্টেজ টুর মিক্সড ডাবলসের রুপা ও ২০১৯ সালে আর্চারি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপএ ব্রোঞ্জ জেতেন ২৬ বছরের এই আর্চার।

এবারের অলিম্পিকসে রিকার্ভের র‌্যাঙ্কিং রাউন্ডে রোমান ৬৬২ স্কোর নিয়ে ৬৪ আর্চারের মধ্যে ১৭তম হন।

দিয়া নারী এককের ১৫৫তম আর্চার। গত মাসে লুজানের আর্চারি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রিকার্ভ মিক্সড ডাবলসে রুপা জেতেন তিনি। র‌্যাঙ্কিং রাউন্ডে ৬৩৫ স্কোর নিয়ে ৩৬তম হন ১৭ বছরের দিয়া।

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]