• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

গণমাধ্যম উন্নয়নে প্রধানমন্ত্রী অনেক পদক্ষেপ গ্রহণ করেছেন

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৬ মে ২০২২  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের গণমাধ্যমেকে উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক পদক্ষেপ গ্রহণ করেছেন। 

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্ধোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

এর আগে জাতীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্ধোধন করা হয়। এরপরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি হয়। 

হাছান মাহমুদ বলেন, ২৭ বছর ধরে এই সংগঠন রাজনীতি থেকে দূরে আছে, তাদের মধ্যে কোনো বিভক্ত নেই। এটা রিপোর্টার্স ইউনিটির একটা বড় সাফল্য। সাংবাদিকদের অনেকগুলো সংগঠন আছে এবং নানা কারণে সংগঠনগুলো বিভক্ত হয়ে গেছে। শুধু ঢাকা রিপোর্টার্স ইউনিটি বিভক্ত হয়নি। আশা করি- আগামী ২৭ বছর নয়, ৫০ বছর পরেও ঢাকা রিপোর্টার্স ইউনিটি ঐক্যবদ্ধ থাকবে। 

তিনি বলেন, রিপোর্টার্সদের সংগঠন হলো ঢাকা রিপোর্টার্স ইউনিটি। কোনো গণমাধ্যমের প্রাণ হচ্ছে রিপোর্টার। রিপোর্টাররা যদি সঠিকভাবে সংবাদ সংগ্রহ না করে তাহলে সংবাদ কখনো সঠিকভাবে উপস্থাপন করা সম্ভব নয়। একজন রিপোর্টার মাঠে থেকে সঠিক সংবাদটি সংগ্রহ করেন। এরমধ্যে অনেক রিপোর্টার অনেক মেধাবী, তারা অনেক চমৎকার চমৎকার রিপোর্ট করে। সমাজ যেসব বিষয় নিয়ে ভাবে না, সমাজের দৃষ্টিপাত করার জন্য তারা এসব রিপোর্ট করে থাকে। সেজন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটি বিভিন্ন পুরস্কারও দিয়ে থাকে, যা রিপোর্টারদের মান উন্নয়নে অনুপ্রেরণা জোগাচ্ছে। এছাড়া বিভিন্ন সেমিনার ও সিম্পোজিয়াম করা হয়। এসবের মাধ্যমে রিপোর্টারদের মান উন্নয়ন হচ্ছে। 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]