• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

রামগড় বিজিবির পৃথক অভিযানে ভারতীয় মদ ও গাঁজা জব্দ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলার ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (রামগড় জোন) এর বিজিবি সদস্যরা পৃথক অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলার ভূজপুর থানার অন্তর্গত আঁধারমানিক বিওপির চিকনছড়া ও খাগড়াছড়ি জেলার রামগড় থানার অন্তর্গত কাঁশিবাড়ী সেগুন বাগান এলাকা হতে ৭ কেজি ভারতীয় গাঁজা ও ১২ বোতল ভারতীয় মদ উদ্ধার করেছে বলে খবর পাওয়া গেছে। 

গতকাল রবিবার (১৭ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ১১টা ও একই দিন বিকেল ৫টার দিকে পৃথক ভাবে অভিযান পরিচালনা করে এসব ভারতীয় মাদক উদ্ধার করে বিজিবি সদস্যরা। 

সূত্র জানায়, গোপন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ আঁধারমানিক বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোঃ সাহেবুর রহমান এর নেতৃত্বে টহল দল চট্টগ্রাম জেলার ভূজপুর থানার অন্তর্গত আঁধারমানিক বিওপির চিকনছড়া নামক স্থান হতে মালিকবিহীন ভারতীয় ৭ কেজি গাঁজা উদ্ধার করে, যার আনুমানিক সিজার মূল্য ২৪ হাজার ৫শত টাকা।

অন্যদিকে, একইদিন বিকেলে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ কাঁশিবাড়ী বিওপিতে কর্মরত হাবিলদার মোঃ সারোয়ার হোসেন এর নেতৃত্বে টহল দল কর্তৃক খাগড়াছড়ি জেলার রামগড় থানার অন্তর্গত কাঁশিবাড়ী সেগুন বাগান নামক স্থান হতে মালিকবিহীন ১২ বোতল ভারতীয় মদ উদ্ধার করে, যার আনুমানিক সিজার মূল্য ১৮ হাজার টাকা। রামগড় থানায় জিডি এন্ট্রি করতঃ আটককৃত মদ পরবর্তীতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।   

এর আগে, বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদককারবারীরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। 

অভিযান ও মাদক জব্দ করার বিষয়টি নিশ্চিত করে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আনোয়ারুল মাযহার জানিয়েছেন, জব্দকৃত মাদকদ্রব্য নিকটস্থ  ভূজপুর ও রামগড় থানায় সাধারণ ডায়েরি করে ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে, যা পরবর্তীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সকলের উপস্থিতিতে ধ্বংস করা হবে। 

তিনি আরো জানান, সীমান্ত সুরক্ষার পাশাপাশি জোন অধিনস্ত অঞ্চরৈ অবৈধ চোরাচালান, মাদকদ্রব্য পাচার প্রতিরোধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে।
 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]