• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

পানছড়িতে বিজিবি জোনের সেলাই মেশিন, ঢেউটিন ও আর্থিক অনুদান

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২০ জুলাই ২০২১  

শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে, জনকল্যাণ মূলক কর্মসূচীর আওতায় লোগাং বিজিবি জোনের উদ্যোগে সেলাই মেশিন, ঢেউটিন ও আর্থিক অনুদান প্রদান হয়।

১৯ জুলাই ২০২১ সোমবার দুপুর ২টার দিকে ৪ জনকে নগদ ২০ হাজার টাকা, ৭জনকে ৭ বান্ডিল ঢেউটিন, ২জনকে সেলাই মেশিন প্রদান করেন।

৩ বিজিবি লোগাং জোনের জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত আলম পিএসসি বলেন, এলাকার বাঙ্গালী ও ক্ষুদ্র নৃ-গোষ্টীর জনসাধারণের মধ্যে সহ-অবস্থান নিশ্চিতের মাধ্যমে, এলাকার সম্প্রীতি বজায় রাখতে লোগাং বিজিবি জোন নিরলসভাবে কাজ করে যাচ্ছে । আগামীতেও এলাকার শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখা সহ জনকল্যাণ মূলক কর্মসূচীর আওতায় অনুদান প্রদান অব্যাহত থাকবে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় একটি পরিপূর্ণ ত্রিমাত্রিক আধুনিক বর্ডার গার্ড গঠনের লক্ষ্যে ২০১৬ সালে বিজিবি এয়ার উইং তৈরি করা হয়।  

 এর আগে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে করোনা মোকাবেলায় লোগাং জোনের ব্যবস্থাপনায় মানবিক সহায়তা অংশ হিসেবে আর্থিক অনুদান প্রদান করেছে লোগাং ৩ বিজিবি। 
খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ও লোগাং জোন (৩ বিজিবি) এর ব্যবস্থাপনায় করোনা মোকাবেলায় দেশব্যাপী অসহায় ও দুঃস্থ মানুষের জন্য নিরাপত্তা বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত রয়েছে। 

করোনা মহামারী শুরুর পর থেকেই দেশের সংকটময় মূহুর্তে জনসাধারণের সেবায় এগিয়ে আসে লোগাং জোন (৩ বিজিবি)। দেশের সংকটাপন্ন অবস্থা শেষ না হওয়া পর্যন্ত দেশের মানুষের সহায়তায় নিরাপত্তা বাহিনীর এই ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে সূত্র জানান।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]