• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

দেশের অস্তিত্ব রক্ষার জন্যই আ.লীগকে ক্ষমতায় থাকতে হবে: নাছির

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

আওয়ামী লীগকে দেশ ও জাতির স্বার্থ এবং অস্তিত্ব রক্ষার জন্যই ক্ষমতায় থাকতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।  

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বীর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানুর নবম মৃত্যুবার্ষিকীতে চট্টেশ্বরী রোডের বায়তুশ সালাত জামে মসজিদ কবরস্থানের সম্মুখে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এই মন্তব্য করেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, আমৃত্যু বিপ্লবী ও ত্যাগী জননেতা কাজী ইনামুল হক দানু আওয়ামী লীগের দুঃসময়ের অকুতোভয় কান্ডারী। কোনও নির্যাতন নিপীড়নে তিনি পরাভব মানেননি। তিনি আত্মকেন্দ্রিক বৈষয়িক চাওয়া-পাওয়া থেকে মুক্ত ছিলেন। দলের  সুসময়েও তিনি আগে যা ছিলেন সেভাবেই সাধারণ জীবনযাপন করে গেছেন। পরিবারের জন্যও পর্যাপ্ত সম্পদ রেখে যাননি। তাঁর মতো পরার্থপর এবং দল ও আদর্শের প্রতি নিবেদিত নেতারাই দল ও জাতির সম্পদ। আমাদের ঐক্যবদ্ধ শক্তির কোনও বিকল্প নেই। এই ঐক্যই জননেত্রী শেখ হাসিনার শক্তির উৎস।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ষাট দশকের তুখোর দোর্দন্ড প্রতাপশালী ছাত্র রাজনীতিক কাজী ইনামুল হক দানু স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে সামরিক শাসক ও স্বৈরাচার অপশক্তির আতঙ্ক হয়ে ওঠেন এবং বার বার নিষ্ঠুর নির্যাতনের শিকার হয়েও আমৃত্যু আদর্শের প্রতি অবিচল ও আপসহীন ছিলেন। তাঁর জীবনাদর্শ আজকের রাজনীতিকদের জন্য অবশ্যই অনুসরণীয়। কেননা, আজ রাজনীতিকদের আদর্শিক বিচ্যুতির প্রবণতা দেখা দিয়েছে এবং ক্ষমতাকে অর্থ-বিত্তের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়। আওয়ামী লীগ লাগাতার তৃতীয় দফায় ক্ষমতায়, এজন্য আত্মতৃপ্তিতে ভুগবার অবকাশ নেই। আমাদেরকে সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে আপোসহীন লড়াই আরো তীব্রতর করতে হবে।  

এর আগে মরহুমের কবরের পাশে মসজিদে খতমে কোরআন, মিলাদ অনুষ্ঠিত হয় এবং কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]