• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

রাঙামাটিতে খাদ্য ও ঔষধ নিয়ে বন্যাদুর্গতদের পাশে বিজিবি

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২০ জুন ২০২২  

ছবি- বন্যাদুর্গত পানিবন্দি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।

ছবি- বন্যাদুর্গত পানিবন্দি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।

 

রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়িতে বন্যাদুর্গত পানিবন্দি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও প্রয়োজনীয় ঔষধ বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির মারিশ্যা জোন (২৭ বিজিবি)। এদিন খাদ্য সামগ্রী ও ঔষধের পাশাপাশি পানি বিশুদ্ধকরণ টেবলেট-খাবার স্যালাইনও বিরতণ করা হয় বিজিবির পক্ষ হতে।

সোমবার (২০ জুন) সকাল ১১টায় বাঘাইছড়ি পৌরসভার তিনটি আশ্রয় কেন্দ্র- আয়নামতি আজিজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বায়তুশ শরফ মাদ্রাসা ও কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয়া ১০০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রীর পাশাপাশি ঔষধ ও পানি বিশুদ্ধকরণ টেবলেট বিতরণ করেন জোন অধিনায়ক লেঃ কর্ণেল আনোয়ার হোসেন ভুইঁয়া।

এছাড়াও প্রতিটি আশ্রয় কেন্দ্রে জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোঃ মনোয়ার হোসেন এর নেতৃত্বে মেডিক্যাল টিম কর্তৃক চিকিৎসা সহায়তা ও ঔষধ সামগ্রী বিতরন করা হয়।

এ সময় জোন অধিনায়ক বলেন, বিজিবির জনকল্যাণমুখী কাজের নিয়মিত অংশ হিসেবে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ভবিষ্যতেও বিজিবি সাধারণ মানুষের পাশে থাকবে।

এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বুলু ও হাফেজ আহম্মেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত চারদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আশা পাহাড়ি ঢলে বাঘাইছড়ি উপজেলার দশটি গ্রাম পানিতে তলিয়ে যায়। এতে রাস্তাঘাট ডুবে গিয়ে প্রায় চার হাজার মানুষ পানি বন্দি হয়ে পরে। মৌসুমী এই বন্যায় ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়। অনেক পুকুরের মাছ ভেসে যায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পানি বন্দী মানুষের জন্য ১৪টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]