• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

সেনাবাহিনীর আয়োজনে রাঙামাটিতে বর্ণাঢ্য বিজয় কনসার্ট অনুষ্ঠিত

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২১  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দুই যুগ পূর্তি উপলক্ষ্যে রাঙামাটি রিজিয়ন ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট অনুষ্ঠিত হয়েছে। 

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় শহরেরর চিং হ্লা মং মারী স্টেডিয়ামে বেলুন উড়িয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চায়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) ও সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাইফুল আবেদীন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: ইফতেকুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন প্রমুখ। 

অনুষ্ঠানের শুরুতে বিজয়ের ৫০ বছর উপলক্ষ্যে ৫০টি ফানুস উড়িয়ে ও বর্ণিল আতশবাজি ফোটানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। 

উদ্বোধনী ভাষনে চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীন বলেন, ‘মুজিব শতবর্ষ, বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও পার্বত্য শান্তি চুক্তির দুই যুগ পূর্তি উপলক্ষ্যে এ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বাংলাদেশের ইতিহাসকে আরো সমৃদ্ধশালী করার পাশাপাশি এই অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন আরো মজবুত করবে’।      

রাঙামাটির স্থানীয় শিল্পীদের পাশাপাশি ঢাকা থেকে আগত শিল্পীরা গান পরিবেশনের মাধ্যমে মাতিয়ে রাখে পুরাে চিং হ্লা মং মারী স্টেডিয়াম এলাকা। এ সময় রাঙ্গামাটি জেলার পাহাড়ী ও বাঙ্গালীদের সমন্বয়ে ২৫-৩০ হাজার লােক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপভােগ করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]