• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৭ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

সাজেকে ভয়াবহ আগুনে পুড়ল রিসোর্ট, রেস্তোরাঁ ও বাড়ি

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২১  

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ছবি- নিজস্ব প্রতিবেদক।

 

রাঙামাটির পর্যটন কেন্দ্র সাজেকে আগুনে পুড়ে গেছে তিনটি রিসোর্ট, একটি রেস্তোরাঁ এবং একটি বসতবাড়ি। বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে সূত্রপাত হওয়া এ আগুন নিয়ন্ত্রণ করতে প্রায় আড়াই ঘণ্টা সময় লেগেছে। বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

ইউএনও শরীফুল ইসলাম জানান, রাত সোয়া ৩টার দিকে সাজেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দীঘিনালা থেকে আসা ফায়ার সার্ভিসের কর্মীরা এলাকাবাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন ইউএনও। আগুনের ক্ষয়ক্ষতি এখনও নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানিয়েছেন তিনি।

সাজেকের চিলেকোঠা রিসোর্টের স্বত্বাধিকারী নাসিরউদ্দিন পিন্টু বলেন, ‘রাতে বৈদ্যুতিক শর্টশার্কিট থেকে আগুনের সূচনা হয়েছে বলে মনে হচ্ছে। ফায়ার সার্ভিসের সহযোগিতা ঠিকমতো না পেলে পুরো সাজেক ভষ্মীভূত হয়ে যেত।’

মাচাং নু রিসোর্টের হপেন ত্রিপুরা বলেন, ‘সম্ভবত রেস্তোরাঁ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। তবে, এখনও নিশ্চিত নই আমরা। অনেক বড় দুর্ঘটনা থেকে বেঁচে গেছে সাজেক।’

পর্যটক ও উদ্যোক্তা জুনায়েদ হোসেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, মারুয়ার্টি রেস্টুরেন্ট এবং অবকাশ, ইমানুয়েল ও ইকো নামের তিনটি রিসোর্ট পুড়ে গেছে। পার্শ্ববর্তী একটি বসতঘরও ভষ্মীভূত হয়েছে।

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ভারতীয় সীমান্তবর্তী সাজেক উপত্যকা সাম্প্রতিক সময়ে দেশের পার্বত্য অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় পর্যটন গন্তব্য হিসেবে বিবেচিত হচ্ছে। সাজেকের অবস্থান রাঙামাটি জেলায় হলেও এর যোগাযোগ মূলত আরেক পার্বত্য জেলা খাগড়াছড়ির মধ্য দিয়েই।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]