• সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১১ সফর ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

৪ বছরেও শেষ হয়নি ভবন নির্মান কাজ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২১  

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ছবি- নিজস্ব প্রতিবেদক।

বান্দরবানে সাড়ে চার বছরেও শেষ হয়নি রুমা-সাঙ্গু সরকারি কলেজের একাডেমিক ভবনের নির্মাণকাজ। দুই বছর আগে কাজ অসমাপ্ত রেখেই চলে গেছেন ঠিকাদার। এখন কবে ভবন নির্মাণের কাজ শেষ হবে বলতে পারছেন না কেউ। এ নিয়ে কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে।

কলেজ কর্তৃপক্ষ ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা যায়, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর তত্ত্বাবধানে ২০১৭ সালে শেষের দিকে ৭৫ লাখ টাকার ব্যয়ে রুমা-সাঙ্গু কলেজে একাডেমিক ভবন নির্মাণ শুরু হয়। এর ঠিকাদার ছিল কক্সবাজারের আনছার এন্টারপ্রাইজ। কিন্তু ২০১৯ সালে ৩০ জুনের পর কাজটি অসমাপ্ত অবস্থায় রেখে চলে যায় প্রতিষ্ঠানটি। তার আগে প্রায় ৬০ লাখ টাকা বিল তুলে নেয় ঠিকাদার মো. নূর আলম।

গত সোমবার সকালে কলেজে গিয়ে দেখা যায়, চারদিকে আগাছা ও লতাপাতার বেষ্টনীতে অনেকটা পুরোনো ভবনের মতো দেখায় অসমাপ্ত ভবনটি। ভবনের ছাদে কয়েকটি স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্ত থেকে বৃষ্টি পানি চুঁইয়ে ভবনের ভেতর পড়ছে।

কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুই প্রু চিং মারমা বলেন, পার্বত্য মন্ত্রী আন্তরিকতায় একাডেমিক ভবন নির্মাণের বরাদ্দ এসে ছিল। কিন্তু ভবনটি কাজ অর্ধেক ফেলে চলে গেছে ঠিকাদার। ভবনটি কখন শেষ হবে আমরা কেউ বলতে পারছি না। তবে কয়েক দিন আগে প্রকৌশলী পরিচয় দিয়ে ভবনটি পরিদর্শন করে চলে গেছেন বলে জানান অধ্যক্ষ।

জানতে চাইলে শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বান্দরবান জেলা নির্বাহী প্রকৌশলী বিজক চাকমা বলেন, বর্তমান কর্মস্থলে যোগ দিয়েছেন এক সপ্তাহ আগে। পরে ফাইল দেখে জেনে এ বিষয়ে বলতে পারবেন বলে জানান তিনি।

অভিযোগ বিষয়ে যোগাযোগ করা হলে আনছার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. নূর আলম এ বিষয়ে কথা বলতে রাজি হননি। এই প্রতিবেদন প্রকাশ না করার জন্য অনুরোধ জানান তিনি।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]