• সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১১ সফর ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৫ জুন ২০২১  

ছবি- সংগৃহিত।

ছবি- সংগৃহিত।

 

বান্দরবানের রোয়াংছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসী কর্তৃক শহীদ নওমুসলিম ওমর ফারুক ত্রিপুরাকে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫জুন) জুম্মার নামাজ শেষে শহরের বনরূপা এলাকায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সভায় বক্তারা বলেন, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তুলাছড়ি গ্রামে গত ১৮ জুন রাতে নওমুসলিম মসজিদের ইমাম ওমর ফারুক ত্রিপুরাকে তার বাড়িতে গুলি করে হত্যা করে সন্তু গ্রুপের জেএসএস এর সন্ত্রাসীরা। অভিলম্বে ওমর ফারুক ত্রিপুরা হত্যাকারীদের দ্রুত সময়ে গ্রেফতার করে ফাঁসি দেওয়ার দাবি এবং পাহাড়ে সন্ত্রাসী সংগঠন জেএসএস ও ইউপিডিএফের সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজী বন্ধে সেনাবাহিনী কর্তৃক চিরু অভিযান চালানোর দাবি জানান বক্তারা।

এর আগে সংগঠনটি শহরের কাঠাঁলতলী এলাকা থেকে হত্যার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বনরূপা এলাকায় এসে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সি: সহ-সভাপতি মো. হাবিব আজম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলার সভাপতি শাব্বির আহম্মেদ।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. নাজিম আল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মো. সোলায়মান, সহ-সভাপতি কাজী মো. জালোয়া, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক মো. মামুনুর রশীদ মামুন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]