• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

‘বাংলাদেশ গীতা শিক্ষা’ মানিকছড়ি উপজেলা কমিটির অভিষেক

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

‘শ্রীশ্রী গীতার আলো, ঘরে ঘরে জ্বালো’ এ প্রতিপাদ্যে নানা আয়োজনে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির (বাগীশিক) খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা সংসদের শুভ অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) দিনব্যাপী অনুষ্ঠানে পৌরহিত্য করেন মানিকছড়ি শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ সাধনানন্দ বহ্মচারী মহারাজ।

বাগীশিক মানিকছড়ি উপজেলা সংসদের সভাপতি ভূবন দেবের সভাপতিত্বে ও সুজন কান্তি নাথ সুজয়ের সঞ্চালনায় অুনষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পৌরসভা মেয়র নির্মলেন্দু চৌধুরী। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী। এতে মহান আর্শীবাদক ছিলেন বাগীশিক কেন্দ্রীয় সংসদের প্রধান উপদেষ্টা আইনজীবী তপন কান্তি দাশ ও মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন ফটিকছড়ি কেন্দ্রীয় শ্রী শ্রী বাবা লোকনাথ সেবাশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ উজ্জ্বলানন্দ ব্রহ্মচারী।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করেন অতিথিরা। এরপর পর্যায়ক্রমে অতিথিবরণ, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, সমবেত স্বরে শ্রীমদ্ভগবদগীতা পাঠ, শপথবাক্য পাঠ ও শুভ অভিষেক, ধর্ম সম্মেলন, রাজভোগ নিবেদন, গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, গীতা প্রশিক্ষক সংবর্ধনা ও মহাপ্রসাদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে মহান, সংবর্ধেয় ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ, বাগীশিক কেন্দ্রীয় সংসদের সভাপতি ঝন্টু চৌধুরী, সাধারণ সম্পাদক আইনজীবী শুভাশীষ শর্মা, নির্বাহী সদস্য দেশপ্রিয় চৌধুরী বিনয়, সনাতন নেতা তরুণ কুমার ভট্টাচার্য্য, সনাতন সমাজকল্যাণ পরিষদের উপজেলা শাখার সাধারণ সম্পাদক ডা. অমর দত্ত, শংকর মঠ ও মিশন মানিকছড়ির প্রধান উপদেষ্টা ডা. দ্বিপন কর্মকার।

এসময় বাগীশিক খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক প্রভাত তালুকদার, সদস্য সচিব সুমন আচার্যী, চট্টগ্রাম উত্তর জেলা সংসদের যুগ্ম সম্পাদক প্রিয়াশীষ চক্রবর্তী, সনাতন সমাজকল্যাণ পরিষদের উপদেষ্টা প্রকৌশলী কেশব লাল দে, প্রাক্তন শিক্ষক দীলিপ কুমার দেব, রাজশ্যামা কেন্দ্রীয় কালী মন্দিরের সভাপতি বাদল বরণ সেন, সাধারণ সম্পাদক তুষার পাল, শংকর মঠ ও মিশনের সভাপতি বাহাদুর দাশসহ সংগঠনটির বিভিন্ন শাখা ও মঠ মন্দিরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]