• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

মানিকছড়িতে টিকা নেওয়ার পর শিশুর মৃত্যু, তদন্ত কমিটি গঠন

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২৩  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গাড়ীটানা এলাকায় ইপিআই টিকা কেন্দ্রে নবজাতের টিকা নেওয়ার পর পর শিশুর মৃত্যুর ঘটনায় পরিবার শোকে মাতম। এদিকে টিকা নেওয়ার পর শিশু মৃত্যুর ঘটনা তদন্তে জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ আলাদা দু’টি তদন্ত কমিটি গঠন করেছেন।

নবজাতকের পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, উপজেলার গাড়িটানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়মিত ইপিআই টিকা কেন্দ্রে বুধবার সকাল ১১টার দিকে ৩৭ দিন বয়সী নবজাতক মো. আল-আমিন, পিতা-আবদুল করিম, মাতা- মুক্তা আক্তার ইপিআই (বিসিজি) টিকা দিয়ে বাড়ি ফেরার পর মায়ের কোলে মৃত্যুবরণ করেন। টিকায় নেওয়ার পর পর নবজাতকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক ইপিআই কর্মী মো. মমিন হোসেনকে মারধর করে উত্তেজিত জনতা।

এদিকে একাধিক সূত্রে জানা গেছে, নবজাতক কিছু দিন আগে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত ছিল।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপসহকারী মেডিকেল কর্মকর্তা ডা. মহি উদ্দীন, ওয়ার্ড ইউপি সদস্য মো. জয়নাল আবেদীনসহ জনপ্রতিনিধরা। তারা নবজাতকের শোকাহত পরিবারকে শান্ত্বনা ও ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে স্বাস্থ্য বিভাগ কর্তৃক তদন্ত কমিটি গঠনের বিষয়টি অবহিত করেন।

উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন টিকা নেওয়ার আগে শিশুটি অসুস্থ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা বলেন, বিষয়টি অধিকতর গুরুত্ব দিয়ে সিভিল সার্জন কার্যালয় ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের উদ্যোগে দু’টি তদন্ত কমিটি গঠন করে প্রকৃত কারণ চিহ্নিত করা হবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]