• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

রামগড়ে ভূমি অধিগ্রহণে অনিয়ম নিয়ে ঢাকা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

খাগড়াছড়ি রামগড় ভূমি অধিগ্রহণের অনিয়ম নিয়ে ঢাকা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছে রামগড় সোনাইপুল জনসাধারণের ভূমি রক্ষা কমিটি। 

২২ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে এগারোটায় জাতীয় প্রেস ক্লাব ঢাকায় ঢাকার গণমাধ্যম কর্মীদের নিয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

এতে আন্দোলনের আহবায়ক মোঃ শেরে আলী ভূইয়া জনসাধারণের পক্ষে বক্তব্য প্রদান করেন। তিনি জানান, সরকারি রাস্তার উভয় পার্শে যে জমিগুলো নামে-বেনামে যারা রেকর্ড জালিয়াতি করেছে তাদের এই ভূয়া রেকর্ড বাতিল করতে হবে। যারা দীর্ঘ বছর ধরে ভোগ দখলে আছেন তাদের নামে পুনরায় রেকর্ড প্রদান করা হোক এমন দাবি তুলেছে একাধিক ভুক্তভোগীই, এছাড়াও ভূমি রক্ষা কমিটির সভাপতি আবদুল কাদেরও তুলে ধরেন কিভাবে তাদের ভূমি জালিয়াতি করা হয়েছে। 

অন্য দিকে, ভূমি রেকর্ড জালিয়াতির ঘটনার বর্ণনা দিয়েছেন সমন্বয়ক ওমর ফারুক। তিনি তার নিজের ভূমি রেকর্ড জালিয়াতির ঘটনা তুলে ধরেন। 

আরেক ভুক্তভোগী মোঃ ফারুকুল ইসলাম জানান, অধিগ্রহণে রামগড় থেকে সোনাইপুল বাজার পর্যন্ত রাস্তার পাশে প্রায় ৪ কিলোমিটার ভূমি অভিযুক্ত লোকজন সম্পূর্ণ অনিয়ম করে  সরকারের শতশত কোটি টাকার হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা ভূমিদস্যু তারা অনেক প্রভাবশালী, তাদের ভয়ে কোন প্রকার ভূমির বর্তমান অবস্থা ভূমি অফিস কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বার বার  যোগাযোগ করেও  অধিগ্রহণের জমির সৃজনকৃত দাগ কোথাও পাচ্ছেন না।

বক্তারা বলেন, ইতিমধ্যে একাধিক ব্যক্তিকে আসামি করে খাগড়াছড়ি জেলা আদালতে মামলাও করেছেন। রামগড় ভূমি রক্ষা কমিটির সংবাদ সম্মেলনে স্থানীয় জনসাধারণের পূর্ণ সমর্থন  রয়েছে মর্মে এই দাবির বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করেন ভূমিহারা মানুষজন। 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]