• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৬ ১৪২৯

  • || ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

আনুচিং-মনিকাদের বরণ করলো খাগড়াছড়িবাসী

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের কাঠমান্ডু জয় করে ফেরা খাগড়াছড়ির তিন কৃতি ফুটবলার, আনাই-আনুচিং-মনিকা ও সহকারী কোচ তৃষ্ণা চাকমাকে ছাদখোলা জীপ ও মোটর শোভাযাত্রায় বরণ করে নিয়েছে পার্বত্য খাগড়াছড়িবাসী।

শুক্রবার সকালে ফুটলাররা রাঙামাটি থেকে খাগড়াছড়ির ঠাকুরছড়া পৌঁছালে স্থানীয় নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা ও খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সাফজয়ীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে। 

ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় মাঠে ফুল দিয়ে বরণ করার পর ছাদখোলা জীপে তাদের নিয়ে শোভাযাত্রা শুরু হয়। খাগড়াছড়ির গুরুত্বপূর্ণ সব সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয় আনাই-আনুচিং-মনিকাদের। 

স্টেডিয়ামের খোলা মঞ্চে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় সংবর্ধনা অনুষ্ঠান। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা। 

সাফজয়ী কন্যাদের অভিনন্দন জানিয়ে বাসন্তী চাকমা বলেন, ‘জয়ের স্রোতে তোমরা গা ভাসিয়ে দিওনা। বিভিন্ন জনপদে ছড়িয়ে থাকা ক্ষুদে ফুটবলারদের তুলে আনতে হবে। তৃষ্ণার মতো একদিন কোচের দায়িত্ব নিতে হবে।’

শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ নারী ফুটবল দলের সাবেক অধিনায়ক ও সহকারী কোচ তৃষ্ণা চাকমা বলেন, ‘খাগড়াছড়িবাসীর কাছে আমরা কৃতজ্ঞ। খাগড়াছড়িবাসীর ভালোবাসা আমরা সিক্ত। আপনাদের অনুপ্রেরণায় আমাদের সাফজয়ী মেয়েরা আরও এগিয়ে যাবে।’

এছাড়া সাফ জয়ের আত্মবিশ্বাসকে বুকে ধারন করে বিশ্বকাপ ফুটবল জয়ের স্বপ্নের কথা জানিয়েছেন সাফজয়ী ম্যাজিক্যাল ফুটবল কণ্যা মনিকা চাকমা।

এসময় খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হক, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জুয়েল চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. নুরুল আযম, পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরূপা চাকমা ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ফারজানা আযমও বক্তব্য রাখেন। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিদার, লক্ষীছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবুল চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের সদস্য শাহেনা আক্তার ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া প্রমুখও এসময় উপস্থিত ছিলেন।

পরে খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট,  টি-শার্ট ও জেলা প্রশাসকের একলাখ টাকার চেক প্রদান করা হয় চার কৃতি ফুটবলারকে। এসময় বিভিন্ন সংস্থার পক্ষ থেকে সম্মাননা ক্রেস্টও পান ফুটবলাররা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]