• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

খাগড়াছড়ি পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

পাঁচ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী খাগড়াছড়ি জেলার ৯উপজেলায় পূর্ণদিবস কর্মবিরতি চলছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খাগড়াছড়ি জেলার ৯উপজেলায় কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কল্যাণ পরিষদ ও কর্মচারি কল্যাণ পরিষদের নেতৃবৃন্দরা।

জেলার খাগড়াছড়ি সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় , মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় পানছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়, গুইমারা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়সহ জেলার সব অফিসে কার্যক্রম স্থগিত রয়েছে।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী এর আগে ১২ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন অফিস চলাকালীন সময়ে ৮-১২টা চার ঘণ্টা করে তারা কর্মবিরতি পালন করে।

কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী ২২ সেপ্টেম্বর পূর্ণদিবস কর্মবিরতি পালন শেষে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত যৌথসভায় পরবর্তী প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহম্মেদ।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ উল্লেখযোগ্য দাবির মধ্যে রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন করা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদের নাম পরিবর্তন ও আপগ্রেডেশন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদ নিয়োগ, পদোন্নতি, চলতি দায়িত্বে পদায়নের মাধ্যমে পূরণ করা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]