• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

বিজিবির অভিযানে ২৫ লাখ টাকা মূল্যের ভারতীয় শাড়ি জব্দ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা সীমান্তে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ করেছে খেদাছড়া ব্যাটালিয়নের (৪০ বিজিবি) সদস্যরা। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে হাবিলদার মো. নজরুল ইসলামের নেতৃত্বে ১০ জনের একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২২২৬/২-আরবি এলাকায় অ্যাম্বুলেন্স অবস্থান করে উপজেলার খেদাছড়া ব্যাটালিয়ন ৪০ বিজিবি’র অধীনস্থ চালিতাছড়া বিওপি হতে শাড়ি ও লেহেঙ্গার চালান জব্দ করা হয়।

সূত্র জানায়, অবৈধ পথে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি সীমান্ত পথে বাংলাদেশে আনা হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ২০ সেপ্টেম্বর  আনুমানিক সাড়ে দশটার দিকে বিশ্বস্ত সোর্সের তথ্যের ভিত্তিতে অভিযানে যায় বিজিবি। পরে সীমান্ত পিলার হতে আনুমানিক ৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে শিশুকবাড়ী মেইনরোড নামক স্থানে (জিআর-৮৬২৫০৮ মানচিত্র ৭৯ এম/১৬) বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারী শাড়িগুলো রেখে পালিয়ে যান। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে ১২ বস্তা ভারতীয় অবৈধ শাড়িগুলো জব্দ করে বিজিবি।

খেদাছড়া ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল সোহেল আহমেদ জানান, ভারতীয় লেহেঙ্গা ও শাড়ির সর্বমোট সিজার মূল্য পঁচিশ লক্ষ এগার হাজার পাঁচশত টাকা। 

উল্লেখ্য, বিজিবি কর্তৃক আটককৃত মালামাল সদর দপ্তর বিজিবি এর নির্দেশনা মোতাবেক অমোচনীয় কালি দ্বারা “ত্রাণ কাজে ব্যবহৃত, বিক্রয়ের জন্য নহে” সীল ব্যবহার করে সীতাকুন্ড কাস্টম অফিসের মাধ্যমে যথাযথ কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন। সীমান্ত এলাকায় অবৈধ মাদক-চোরাচালান প্রতিরোধ সীমান্ত সুরক্ষায় বিজিবি সদস্যরা সবসময় আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]