• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

গ্রেনেড হামলার প্রতিবাদে মানিকছড়িতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২১ আগস্ট ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের গ্রেনেড হামলার ১৮ বছর পূর্তি ও এর প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে মানিকছড়ি গিরিমৈত্রী সরকারী ডিগ্রী কলেজ ছাত্রলীগ।

২১ আগস্ট রোববার সকাল ১১টায় মানিকছড়ি গিরিমৈত্রী সরকারী ডিগ্রী কলেজ ছাত্রলীগের উদ্যোগে বিএনপি-জামায়াত জোট সরকার আমলে ২০০৪ সালের এ দিনে তৎকালীন বিরোধী দল আ’লীগের সমাবেশে গ্রেনেড হামলায় হতাহতের প্রতিবাদ ও দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক প্রদক্ষিণ করে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের সামনে এলে আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, উপদেষ্টা মো. আতিউল ইসলাম, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়, কলেজ ছাত্রলীগ সভাপতি মো. আবু জাফরসহ দু’শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেন।

পরে মিছিলটি সরকারী উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়কে স্থির হয়ে পথসভায় মিলিত হয়। এ সময় কলেজ ছাত্রলীগ সভাপতি মো. আবু জাফরের সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমার সঞ্চালনায় পথসভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, আ’লীগ সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম ও ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন প্রমূখ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]