• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক খাগড়াছড়ি

শ্রমিক ইউনিয়নের নির্বাচন: খাগড়াছড়ি বাস টার্মিলাল এলাকা রণক্ষেত্র

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২০ জুলাই ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নির্বাচনে পুলিশ ও পরিবহণ শ্রমিকদের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে খাগড়াছড়ি বাস টার্মিলাল এলাকা। বুধবার (২০ জুলা) বিকেলে এ ঘটনা ঘটে। পরে সেনাবাহিনী ও পুলিশ যৌথ প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সময় দায়িত্ব পালনরত অবস্থায় ৩ সাংবাদিককে লাঞ্চিত করে পরিবহণ শ্রমিকরা। 

জানা যায়, সকাল থেকে ব্যালটের মাধ্যমে শুরু হয় শ্রমিক নেতা নির্ধারণে খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন এর নির্বাচন। দুপুর গড়িয়ে বিকেল হতেই নির্বাচন কমিশনারের দায়িত্বরত এক কর্মকর্তার (শ্রমিক নেতা) হাতে এক শ্রমিক লাঞ্চিত হয়। এতে ক্ষিপ্ত হয়ে উঠে শ্রমিকরা। তাকে ঐ কক্ষ থেকে বের করে দিতে শ্রমিকদের মধ্যে হট্টগোল শুরু করে। 

পরে তারা ঐ কক্ষে প্রবেশের চেষ্টা করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বাঁধা দেয়। এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয় খাগড়াছড়ি বাস টার্মিনাল এলাকা। এ সময় পরিবহণ শ্রমিক ও পুলিশ একে অপরের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে পুলিশ পরিবহণ শ্রমিকদের টিয়ারসেল নিক্ষেপ করলে ২০/২৫ জনের অধিক শ্রমিক আহত হয়েছে বলে দাবী শ্রমিকদের। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। 

এ ঘটনায় দুই পুলিশ সদস্য হামলায় আহত হয়েছে জানিয়ে খাগড়াছড়ি সদর থানার ওসি মো: আরিফুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ২ রাউন্ড টিয়াল সেল ও ২ রাউন্ট রাবার বুলেট ছোড়া হয় অনাকাঙ্খিত এ ঘটনার সময়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে আছে, স্বাভাবিক আছে।  

এদিকে পরিবহণ শ্রমিকরা এ ঘটনার জন্য পুলিশকে দায়ী করেন। শ্রমিক নেতারা বলছেন, কিছু বুঝে উঠার আগেই সংঘর্ষ জড়িয়ে পরে পুলিশ ও পরিবহণ শ্রমিকরা। এ ঘটনায় আহত হয়, পরিবহণ শ্রমিক-মঞ্জু (৩০), মতিন(৩০), আলা উদ্দিন (৩২), হুমায়ুন (৩৫), নাঈম (১৮), আবু সৈয়দ (২৬), মো: কাদের, রফিকুল ইসলাম (৩৫), আলমগীর হোসেন (৩০), মিশন চাকমা (২৮), আব্দুল রশিদ (৫৫), মীর হোসেন (৩৪), সাইফুল (৪০), মনির (২০), আবুল হানিফ (৩৫,) সুজন (২৪), সেলিম (২৫), ও জাবেদ (২৪)। 

আহতদের মধ্যে টিয়ারসেল বিদ্ধ আলাউদ্দিন এর অবস্থা আশঙ্ক জনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে চমেকে রেফার করেন। 
 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]