• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো খাগড়াছড়ি আওয়ামীলীগ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ছবি- প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগের শোভাযাত্রা।

ছবি- প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগের শোভাযাত্রা।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে খাগড়াছড়ি জেলা এবং বিভিন্ন উপজেলা ও পৌর আওয়ামীলীগ। বৃহস্পতিবার (২৩ জুন ২০২২) সকালে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে নানা কর্মসূচীর পালন করা হয়।

সকালে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ র‌্যালি,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও কেক কেটে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় শহীদদের প্রতি স্মরণ ও সম্মান জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো: নুরুল আজম এর সঞ্চালনায় জেলা আওয়ালীগের সহ-সভাপতি ও পাজেপ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা।

এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুগ্ম-সম্পাদক ও পাজেপ সদস্য আশুতোষ চাকমা, সাংগঠনিক সম্পাদক মো: দিদারুল আলম দিদার, সাংগঠনিক সম্পাদক ও পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, আওয়ামীলীগে নেতা জুয়েল চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, পাজেপ সদস্য শতরুপা চাকমা, শাহিনা আক্তার, শুভ মঙ্গল চাকমা, নিলোৎপল খীসা, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিত রায় দাস, জেলা যুবলীগ সাধারন সম্পাদক কেএম ইসমাইলসহ সহযোগি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। অসাস্প্রদায়িক রাজনৈতিক আদর্শে গড়া বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এদেশের প্রতিটি কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। এছাড়াও সুখী-সমৃদ্ধ,উন্নত বাংলাদেশ গড়ায় জনগণের সমর্থন নিয়ে আওয়ামীলীগ এগিয়ে যাবে বলে মন্তব্য করেন।

মানিকছড়ি

বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ বৃহস্পতিবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করেন।

সকাল ৮টায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের উপস্থিততে আ'লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ গৃহীত কর্মসুচী পালন করেন। দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মিলাদ ও দোয়া মাহফিলে সকলে অংশগ্রহন করেন।

এ সময় দলের সিনিয়র সহ-সভাপতি মো. শফিকুর রহমান ফারুক, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, ওলামালীগ নেতা মাও. মো. আবুল কাশেম, মাও. আহমুদুল হক, মাও. আবদুল মজিদ নিজামীসহ আ'লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দীঘিনালা

দীঘিনালায়ও বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) বেলা ১১.০০ মি. এ দীঘিনালা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ কাশেম।

এরপর একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ও পুষ্পার্ঘ্য অর্পণের পর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ কাশেম বাংলাদেশ আওয়ামী লীগের ঐতিহ্য ও অত্র উপজেলায় সংগঠিত আওয়ামী লীগ সরকারের ধারাবাহিক উন্নয়ন কর্মকাণ্ডগুলো তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহবুব আলম, নিউটন মহাজন, সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রাজু, রহমান কবির রতন, সাংগঠনিক সম্পাদক মো. শফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক উজ্জ্বল চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক বশির আহমেদ রাজু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সভাপতি সীমা দেওয়ান, ১ নং মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম লাকী, উপজেলা যুবলীগের সভাপতি মোজাফফর হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুমন জলিল, উপজেলা মৎস্যজীবী লীগের সদস্য সচিব এম ইদ্রিছ আলী প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রামগড়

বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রামগড় উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত উক্ত প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে দশটায় রামগড় নিজস্ব কার্যালয়ের সামনে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। 

এসময় দলের জন্মদিনের কেক কেটে নেতা-কর্মীরা শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামগড় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন। এছাড়াও রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, রামগড় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর, উপজলা ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ার ফারুক, পৌর মেয়র রফিকুল আলম কামাল, রামগড় পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের ও রামগড় উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

একই সময়ে জেলার মহালছড়ি, পানছড়ি, লক্ষ্মীছড়ি, মাটিরাঙ্গা,গুইমারায়ও বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে উপজেলা ও পৌর আওয়ামীলীগ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]