• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

জেলা পরিষদের সদস্য হলেন কল্যাণ মিত্র বড়ুয়া

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ৩০ মে ২০২২  

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ছবি- নিজস্ব প্রতিবেদক।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া। রাস্ট্রপতির আদেশক্রমে বোরবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব আবু রাফা মুহাম্মদ আরিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়। 

পার্বত্য জেলা পরিষদ আইন (১৯৮৯ সনের ২০ নম্বর আইন ও ২০১৪ সনের ১৭ নম্বর আইন দ্বারা সংশোধিত) এর ২ (২) (ঘ) অনুযায়ী অ-উপজাতী সদস্যের শূন্য পদে মনোনয়ন পেয়েছেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের প্রবীণ এই নেতা। 

এর আগে ওই পদে নিযুক্ত ছিলেন খাগড়াছড়ি পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী। ২০২১ সালের জানুয়ারিতে অনুষ্ঠেয় খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে জেলা পরিষদের সদস্য পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছিলেন তিনি। সেই থেকে এতোদিন শূন্য ছিলো ওই পদটি। 

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি ও উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কল্যাণ মিত্র বড়ুয়া। 

তিনি বলেন, ‘দীর্ঘদিনের শ্রমের মূল্যায়ন পেয়েছি। আমাকে সদস্য হিসেবে মনোনীত করায় দলের সকল নেতা এবং কর্মীর কাছে ঋণী হলাম। আমার ওপর আস্থা রেখে যে দায়িত্ব অর্পণ করা হয়েছে আমি তা যথাযথভাবে পালন করবো। পরিষদের চেয়ারম্যান এবং অন্যান্য সদস্যদের মতো শ্রেণী নির্বিশেষে এ জেলার সকল সম্প্রদায়ের মানুষের উন্নয়নে কাজ করবো।’

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]