• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

খাগড়াছড়িতে চার ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৫ মে ২০২২  

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ভ্রাম্যমান আদালতে অভিযান ও জড়িমানা করেও খাগড়াছড়িতে অসাদু ব্যবসায়ীদের ভোজ্যতেল মজুদ ঠেকানো যাচ্ছে না। শুক্রবারও (১৩ মে) খাগড়াছড়িতে অবৈধভাবে ভোজ্যতেল মজুদ ও মূল্য তালিকা না টাঙ্গানোসহ বিভিন্ন অভিযোগে চার ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা না টাঙ্গানো ও মিথ্যার আশ্রয় নেওয়ার অভিযোগে চারজনকে আটকের পর জিন্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

শুক্রবার বিকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইমরান মসজিদ রোড ও মাস-মাংসের বাজারে পৃথক অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। এই নিয়ে গত কয়েক দিনের অভিযানে ৬৩ হাজার ১০ লিটার সয়াবিন তেল জব্দ ও দুই লাখ ২৮ হাজার জড়িমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।
 
শুক্রবার বিকালে মসজিদ রোডের মা ষ্টোরে অভিযানে চালিয়ে ৩১০ লিটার সয়াবিন তেল মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা ও বেশি দামে তেল বিক্রির অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক ওমর ফারুককে ৫ হাজার টাকা জড়িমানা ও উদ্বারকৃত তেল খোলা বাজারে বিক্রির নির্দেশ দেন। একই সময় মাছ-মাংসের বাজারে অভিযান চালিয়ে মূল্য তালিকা না টাঙ্গানোর অপরাধে চার মুরগী ব্যবসায়ীকে দুই হাজার করে ৮ হাজার টাকা জরিমানা ও মিথ্যার আশ্রয় নেওয়ার অপরাধে তিন মুরগী ব্যবসায়ীসহ চার জনকে আটক করা হয়। পরে ব্যবসায়ী নেতাদের জিন্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।

অভিযোগে জানা গেছে, সরকার তেলের দাম বাড়ানোর সাথে সাথে অসাধু ব্যবসায়ীরা আগের দামে কেনা তেল বেশি দামে বিক্রির উদ্দেশ্যে মজুদ করে ফেলে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের ভ্রাম্যমান শুরু হওয়ার পর মজুদকৃত তেল সরিয়ে ফেলা হয়। 
 
এদিকে ভোজ্য তেলের সাথে পাল্লা দিয়ে খাগড়াছড়িতে পেঁয়াজ ও রুসুনের দামও কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা। বর্তমানে খাগড়াছড়িতে পেঁয়াজ কেজিতে ১০ থেকে ৪৫ টাকা ও রুসুন কেজিতে ২০ টাকা বেড়ে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।   

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]