• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

রামগড়ে অভিযান চালিয়ে ২টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

অবশেষে হাইকোর্টের নির্দেশে পার্বত্য খাগড়াছড়ির রামগড়ের দাতারাম পাড়া এলাকায় জনতা ব্রিকস ও মেঘনা-২ ইটভাটা দুইটির সকল কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করাসহ চিমনি ও চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরের দিকে এ অভিযান চালিয়ে এ ইটভাটাটি গুড়িয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এ অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে রামগড় ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ও মাটিরাঙ্গা থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তর এর সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, ফায়ার সার্ভিসের ইউনিটের সহযোগিতায় ইট প্রস্তুত কাজে ব্যবহৃত সব ধরনের যন্ত্রপাতি অকেজো করে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। একই সাথে পানি দিয়ে ভাটা ধ্বংস করা হয়।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, ‘হাইকোর্টের নির্দেশে রামগড়ের দাতারাম পাড়া এলাকায়জনতা ব্রিকস ও মেঘনা-২ ইট ভাটা গুড়িয়ে দেওয়া হলো। এ সময় তিনি ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে বলেন, নির্দেশনা উপেক্ষা করে ইঠভাটা চালু করার চেষ্টা করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের সব অবৈধ ইটভাটা ছয় সপ্তাহের মধ্যে ধ্বংস করে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]