• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

দুস্থদের সেবায় রামগড় বিজিবির ১৫ লক্ষের অধিক অর্থ ব্যয়

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

রামগড়ে বিজিবির মানবিক সহায়তা

রামগড়ে বিজিবির মানবিক সহায়তা

সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় খাগড়াছড়ির রামগড়ে সীমান্ত সুরক্ষা ও জনসাধারণের নিরাপত্তার দায়িত্বে থাকা রামগড় জোন (৪৩ বিজিবি) কর্তৃক অত্র অঞ্চলের দুঃস্থ ও অসহায় উপজাতি ও বাঙালি উভয় সম্প্রদায়ের মাঝে সেলাই মেশিন, সিলিং ফ্যান, শাড়ী, লুঙ্গী,  থামি (উপজাতিদের ঐতিহ্যবাহী পোশাক) ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন। পাশাপাশি বাকি রমজানে পছন্দনীয় ইফতার সামগ্রী ক্রয় করার লক্ষ্যে তাদের মাঝে নগদ অর্থও বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে স্বাস্থ্যবিধি মেনে রামগড়স্থ ৪৩ বিজিবির জোন সদরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এসব দ্রব্য সামগ্রী ও নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আনোয়ারুল মাযহার।

উপকারভোগীদের প্রাপ্ত দ্রব্য সামগ্রীর মধ্যে রয়েছে ২ টি সেলাই মেশিন, বিভিন্ন মসজিদের জন্য ৩ টি সিলিং ফ্যান, ৭১ টি শাড়ি, ৩০ টি লুঙ্গী, উপজাতিদের ঐতিহ্যবাহী ৬ টি থামি, মানবিক সহায়তার অংশ হিসেবে ১০১ প্যাকেট ত্রাণ (প্রতি প্যাকেটে চাল-১০ কেজি, ডাল-১ কেজি, তেল-১ কেজি, চিনি-১ কেজি, লবন-১ কেজি, স্যান্ডেল- ১ জোড়া) এবং ইফতারির জন্য নগদ অর্থ। 

এসময় জোন অধিনায়ক বলেন, অত্র জোনের দায়িত্বপূর্ণ এলাকায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায় (উপজাতি) এবং বাঙালিসহ সবার জীবনযাত্রার মান সমহারে উন্নয়নের জন্য রামগড় জোন (৪৩ বিজিবি) এর প্রচেষ্টা অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, অত্র জোন কর্তৃক ২০২১ সাল হতে অদ্যাবধি বিভিন্ন দূর্গম পানিশূন্য এলাকায় ৫ টি টিউবওয়েলসহ ১৫ লক্ষ ৭৩ হাজার ৫২৯ টাকার বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]