• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

অবরোধের নামে নাশকতা, লক্ষ্মীছড়িতে ২ ইউপিডিএফ সন্ত্রাসী আটক

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২১ মার্চ ২০২২  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

গত ১৫ মার্চ খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালায় সেনা অভিযানে ইউপিডিএফ এর সশস্ত্র সন্ত্রাসী নবায়ন চাকমা ওরফে মিলন চাকমাকে আটকের পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় সেনাবাহিনীর সদস্যরা। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধহয়ে সেখানেই মারা যায় সশস্ত্র এ ভয়ংকর সন্ত্রাসী। এছাড়া একইদিন রাতে জেলার মহালছড়ি উপজেলার মাইসছড়িতে তাৎক্ষনিক টং ঘর বানিয়ে তাতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়ে সেখানে স্থানীয় বাঙালীদের দোষারোপ করা হয়। 

এরপর সশস্ত্র সন্ত্রাসী মিলন চাকমার মৃত্যু ও পাহাড়ীদের বাড়ি-ঘর পোড়ানোর অজুহাতে খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয় ইউপিডিএফ।

আজ (২১মার্চ) সকাল থেকেই অবরোধের নামে জেলার বিভিন্ন উপজেলায় সড়কে টায়ার জ্বালিয়ে, সিএনজিতে আগুন, মোটরসাইকেল ভাংচুর ও গাছ কেটে সড়কে বিশৃঙ্খলাসহ নানা ভাবে নাশকতার চেষ্টা চালায় প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ)। 

এরই ধারাবাহিকতায়, জেলার দূর্গম লক্ষ্মীছড়িতে অবরোধের নামে নাশকতা, মোটরসাইকেল ভাংচুর সাধারণ জনসাধারণকে মারধরের সময় অভিযান চালিয়ে ২ ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনীর সদস্যরা। 

সকালে লক্ষ্মীছড়ি উপজেলার মংহলা পাড়া যাত্রী ছাউনী কাছে নাশকতার সময় বিউটি চাকমা (২৫) ও শুভ চাকমা (২২) নামের এই দুই সন্ত্রাসীকে আটক করা হয়। অঅটককৃত বিউটি চাকমা (২৫) উপজেলার কলাবুনিয়া এলাকার সূর্যধন চাকমার ছেলে এবং শুভ চাকমা (২২) কতুবছড়ির বাসিন্দা বলে জানা গেছে। 

সূত্র জানায়, সকালে অর্ধদিবস অবরোধ পালনের নামে ইউপিডিএফ সমর্থিত পিসিপি ও গণতান্ত্রিক যুব ফোরাম কর্তৃক লক্ষ্মীছড়ি উপজেলাধীন মংহলা পাড়া যাত্রী ছাউনীর পাশে রাস্তায় বাঁশ বেধে রাস্তা অবরোধ করা হয়। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)র লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি রিটন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক শুভধন চাকমা সড়কে অবস্থান নিয়ে এদিন নাশকতা সৃষ্টি করে। ভোর রাত থেকে তারা সড়কে টায়ার জ্বালিয়ে অবস্থান নেয়। সকাল সাড়ে ৭টা থেকে সড়কে যাতায়াত করা মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে এবং বাঙ্গালীদের মারধর করে। এসময় স্থানীয় এক মোটর সাইকেল চালক মোঃসাইফুল ইসলাম তার মোটরসাইকেল চালিয়ে সেই পথ দিয়ে যাওয়ার সময় উক্ত সন্ত্রাসীরা তার গতিরোধ করে মোটরসাইকেলটি ভাংচুর করে এবং চালক বাঁধা দিতে চাইলে তাকে বেধড়ক মারধর করে। 

ঘটনার খবর পেয়ে সেখানে লক্ষ্মীছড়ি জোনের একটি সেনাদল সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে এবং অঅহত মোটরসাইকেল চালককে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা সেনা সদস্যদের লক্ষ্য করে পেরেক লাগানো গাছের টুকরা দিয়ে আঘাত করে এবং এতে একজন সেনা সদস্য পায়ে আহতপ্রাপ্ত হয়। এসময় নাশকতা সৃষ্টির অভিযোগে বিউটি চাকমা (২৫) ও শুভ চাকমা (২২)কে আটক করা হয়। 

জানা গেছে, আটককৃতদের প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ শেষে লক্ষ্মীছড়ি থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]