• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৭ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

মানিকছড়ির তিন ইউপিতে নৌকার জয়

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

মানিকছড়ি উপজেলার তিন ইউনিয়নে চতুর্থ ধাপের ভোট গ্রহণ শেষ হয়েছে। রোববার (২৬ ডিসেম্বর) রাত ১০ টার দিকে ঘোষিত বেসরকারি ফলাফলে ৩ ইউপিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছেন। 

ভোটগ্রহণ শেষে বিকেল পাঁচটা থেকে মানিকছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রাপ্ত ভোটের ফলাফল প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয়। এতে উপজেলার তিনটি ইউনিয়নের মধ্যে ১নং মানিকছড়ি ইউপিতে ইভিএম'র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ২নং বাটনাতলী ও তিনটহরী ইউপিতে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। 

অন্যদিকে নির্বাচনী মাঠে চেয়ারম্যান পদে দলীয় ৩জন ও স্বতন্ত্র ২জন প্রার্থী এবারের ইউপি নির্বাচনে অংশ নিয়েছে। সংরক্ষিত সদস্য পদে ২৯জন ও সাধারণ সদস্য পদে ৬৮জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১নং মানিকছড়ি সদরে ইভিএম'র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ায় বিকেল ৪টার পরও বেশ কয়েকটি কেন্দ্রের লাইনে ভোটার থাকায় সেই সব কেন্দ্রে রাত সাড়ে ৮টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এই সব কেন্দ্রগুলোতে বিদ্যুৎ না থাকায় ও ইভিএম মেশিন সমস্যা থাকার কারণে ভোট গ্রহণে বিলম্ব দেখা দিয়েছে। 
 
প্রাপ্ত ফলাফলে ১নং মানিকছড়িতে নৌকা প্রতীকে মো. শফিকুর রহমান ফারুক ৬ হাজার ৫শ ৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তাঁর নিকটতম দলের বিদ্রোহী স্বতন্ত্রপ্রার্থী যোগ্য মারমা (আনারস) প্রতিক নিয়ে ৩ হাজার ৩০ ভোট ও মো. জামাল উদ্দিন (হাতপাখা) প্রতিক নিয়ে ১ হাজার ৫শ ৬৯ ভোট পেয়েছেন। মানিকছড়ি সদরে ৬৪.৬৪% ভোট কাস্টিং হয়েছে।

অন্যদিকে বাটনাতলী ইউপিতে নৌকা প্রতীকে মো. আবদুর রহিম ৪ হাজার ৭শ ৭৫ ভোট বিজয়ী হয়েছেন এবং তাঁর নিকটতম স্বতন্ত্রপ্রার্থী মংসাপ্রু চৌধুরী (চশমা) ৩ হাজার ৫ শত ১০ভোট পেয়েছেন। সেখানেও ৮১.৯৭% ভোট কাস্টিং হয়েছে।

এছাড়া তিনটহরী ইউপিতে চেয়ারম্যান পদে মো. আবুল কালাম আজাদ নৌকার একক প্রার্থী হিসেবে বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]