• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৭ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

শেষ মূহুর্ত্বের জোরালো প্রচারণায় নৌকা ও স্বতন্ত্ররা

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

শেষ প্রচারণায় নৌকা পক্ষে জোরালো প্রচারণায় মাঠে সরব আওয়ামীলীগ। তবে মাঠ গুছানোতে নীরবে সক্রিয় স্বতন্ত্ররাও। তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন (ইউপি) ২৮ নভেম্বর ২০২১ইং অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে বাংলাদেশ আওয়ামীলীগ, আওয়ামী মহিলা, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা কাজ করে চলেছেন ধারাবাহিক ভাবে। 

দীঘিনালা ও মহালছড়ি ইউপি নির্বাচনে প্রার্থীদের জয় নিশ্চিতে প্রচারণা ছিলনা চোখে পড়ার মত। শেষ মূহুর্ত্বে জমজমাট হয়ে উঠে নির্বাচনী প্রচারণা। উঠান বৈঠক, লিফলেট বিতরণ, গণসংযোগ, মাইকিং এ অংশ নিয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রার্থীকে বিজয়ে বিকল্প নেই বলেও মত প্রকাশ করেন।

এরই মধ্যে দীঘিনালা, মহালছড়ি উপজেলার ইউপিগুলোতে নেতাকর্মীরা প্রার্থীর জন্য দোয়া ও ভোট চেয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহণের সকলের সহযোগিতা কামনা করেন। এতে খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ক্রইচাইঞো চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদিকা এবং খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার,  খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও পাজেপ সদস্য শতরূপা চাকমাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা প্রচারণা চালিয়েছেন।

এছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নেতা ও পাজেপ সদস্য এড. আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, নিলোৎপল খীসা, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ, জেলা যুবলীগ নেতা কেএম ইসমাইল, সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল বাহার, টিকো চাকমাসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থীকে বিজয়ে প্রাণপণ চেষ্টা অব্যাহত রেখেছেন।

সব কিছু ছাপিয়ে প্রশাসনের পক্ষ থেকে নির্বাচনকে ঘিরে প্রশাসনের তরফ থেকে অবাধ,সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে কাজ যাচ্ছে নির্বাচন সংশ্লিষ্টরা। দীঘিনালা ও মহালছড়ির ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা নেওয়ার কথা জানিয়েছে খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ।

মহালছড়ি উপজেলার ৪ ইউপিতে: আওয়ামীলীগের নৌকার মহালছড়ি সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি রতন কুমার শীল, মাইসছড়ি ইউনিয়নে মাইসছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি গিয়াস উদ্দিন, মুবাছড়ি ইউনিয়নে কংজরী মারমা, ক্যায়াংঘাট ইউনিয়নে রুপেন্দু দেওয়ান (বিনা প্রতিদ্বন্দিতায় (বেসরকারী ভাবে নির্বাচিত)।

দীঘিনালা উপজেলার ৩ ইউপিতে: আওয়ামীলীগের নৌকার দীঘিনালার কবাখালীতে মো: আবদুল বারেক, বোয়ালখালীতে মো: মোস্তফা ও মেরুং ইউপিতে খাগড়াছড়ির একমাত্র ইউপি চেয়ারম্যান প্রার্থী মাহমুদা বেগম লাকি। 

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২ নভেম্বর, মনোনয়ন বাছাই ৪ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর ও ভোট গ্রহণ ২৮ নভেম্বর ২০২১ইং। 

দুই উপজেলার ৭ ইউপিতে অনুষ্ঠিত নির্বাচনে স্বতন্ত্ররা তাদের নীববে ভোটারদের মনজয় ও নানা কৌশল অবলম্বণ করে তাদের প্রার্থীদের বিজয়ে কাজ করছে বলে জানান স্থানীয়রা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]