• রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

গুইমারায় সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

পার্বত্য জেলা খাগড়াছড়িতে স্থীতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের, ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন বিভিন্ন আভিযানিক কর্মকান্ডের পাশাপাশি নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচী পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল থেকেই গুইমারা সরকারি কলেজ মাঠে গুইমারা রিজিয়ন ও বিদ্যানন্দন ফাউন্ডেশন এর পক্ষ থেকে স্থানীয় জনসাধারনের মাঝে বিনামূল্যে চিকিৎসা প্রদান, ৫ শতাধিক পরিবারের মাঝে শীত বস্ত্র সামগ্রী বিতরণও ৬০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা।

অনুষ্ঠানে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান, বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আবদুল মালেক, গুইমারা রিজিয়নের জোন অধিনায়কবৃন্দ, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, বিদ্যানন্দ ফাউন্ডেশন এর পরিচালক মোঃ জামাল উদ্দিন, পৌরসভা ও উপজেলাসমূহের জনপ্রতিনিধি ও গুইমারা রিজিয়নের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে গুইমারা সরকারি কলেজ মাঠে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান  বিভিন্ন রোগে আক্রান্ত রোগিদের মাঝে চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্বোধন করেনন। হয়। 

দিনব্যাপী গুইমারা কলেজে চিকিৎসা নিতে আসা রোগিদের চিকিৎসা সেবা দেন বিদ্যানন্দ মা ও শিশু হাসপাতালের কো-অর্ডিনেটর ডা. আতিকুর রহমান। চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে এদিন ৩শ ৭৫ জন রোগীকে চিকিৎসা এবং ঔষধপত্র নিয়ে বাড়ি ফেরেন। 

উপকারভোগীদের দাবি, গুইমারা রিজিয়নের অধিনে এই ধরনের মেডিকেল ক্যাম্পেইন পরিচালনার ফলে গুইমারা উপজেলার সাধারণ মানুষের কাছে গুইমারা রিজিয়ন এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতি আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পাবে এবং পারস্পারিক সম্পর্ক উন্নতি সাধিত হবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]