• রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, প্রতিবাদে সড়ক অবরোধের ডাক

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

২য় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত ১১ নভেম্বর খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন তবলছড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচনী ফলাফল ঘোষনাকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সহ অনান্য মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের মারধর এবং হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার বিকেলে মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে মানববন্ধনে মিলিত হয়। মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হানিফ হাওলাদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মোঃ হারুন মিয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি তসলিম উদ্দিন রুবেল প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, তবলছড়ি ইউপি নির্বাচনে ব্যালট পেপারে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর না থাকলেও নির্বাচনের ফলাফল কারচুপির মাধ্যমে উপজেলা মৎস কর্মকর্তা আরিফুল ইসলাম আবুল কাশেম ভুইয়াকে বেসরকারী ভাবে বিজয়ী ঘোষনা করেন। চেয়ারম্যান ঘোষনার পরপরই সন্ত্রাসী আবুল কাশেম ভূইয়া তার গুন্ডা বাহিনী দিয়ে মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও অনান্য মুক্তিযোদ্ধা পরিবার এবং সন্তানদের উপর বর্বরোচিত হামলা চালায়। বক্তারা আরো বলেন, চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া একজন রাজাকারের দোসর ও মুক্তিযোদ্ধা বিরোধী। সব সময় মুক্তিযোদ্ধার বিপক্ষে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন তিনি। বেশ কিছুদিন আগে তবলছড়ি কবর স্থানে একজন বীর মুক্তিযোদ্ধার লাশ দাফনেও বাঁধাগ্রস্ত করেন স্বাধীনতা বিরোধী কাশেম ভূইয়া।

মানববন্ধনে আবুল কাশেম ভূইয়া সহ তার চিহ্নিত ক্যাড়ারদের এবং ভোট চোর উপজেলা মৎস কর্মকর্তা আরিফুল ইসলামকে গ্রেফতার পূর্বক শাস্তির দাবিতে আগামীকাল ১৪ নভেম্বর মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়ক সকাল-সন্ধ্যা অবরোধ ঘোষণা করেন মুক্তিযোদ্ধারা। চিহ্নিত দোষীদের শাস্তি না হলে আগামীতে আরো কঠিন আন্দোলনের হুশিয়ারীও দেন তারা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]