• রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ সম্পন্ন

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১  

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

ছবি- দৈনিক খাগড়াছড়ি।

 

খাগড়াছড়ির দীঘিনালায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের সার্বিক তত্ত্বাবধানে এবং দীঘিনালা সেনা জোনের সার্বিক ব্যবস্থাপনায় উপজেলার ৫টি ইউনিয়নের অসহায়, গরীব পাহাড়ি ও বাঙ্গালীদের মাঝে ২দিন ব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) সকাল ৯টায় দীঘিনালা সরকারি কলেজ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চিকিৎসা সেবা উদ্বোধন করেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা।

এসময় দীঘিনালা সেনা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. তৌহিদুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মো. কাশেম, লায়ন্স ক্লাবের প্রতিনিধি শাহেনা রহমান, থানার অফিসার্স ইনচার্জ (ভারপ্রাপ্ত) এ কে এম পেয়ার আহমেদ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ কার্যক্রম আজ বিকেল ৪ টা পর্যন্ত চলমান থাকে। ঢাকা থেকে আগত বিশেষজ্ঞ চিকিৎসকগণ এ চিকিৎসা সেবা প্রদান করেন।

দীঘিনালা উপজেলা খাগড়াছড়ি জেলার একটি প্রত্যন্ত উপজেলা। উপজেলাটিতে কোভিট-১৯ এর ভয়াবহতার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত হওয়ায় অধিকাংশ মানুষ কর্মহীন হয়ে পড়ে। ফলে প্রতিদিনের জীবন যাপনের পাশাপাশি চিকিৎসা সেবা দূরহ হয়ে পড়ে। এছাড়াও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের অভাবে সঠিক চিকিৎসা সেবা থেকে জনসাধারণ বঞ্চিত হচ্ছে। এহেন পরিস্থিতি অনুধাবন করে দীঘিনালা জোন ও লায়ন্স ক্লাব একটি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজনের মাধ্যমে দীঘিনালা উপজেলার জনসাধারণের পাশে এসে দাঁড়ায়।

এই মেডিকেল ক্যাম্পেইনে দীঘিনালা উপজেলা পরিষদ ওতপ্রোতভাবে দীঘিনালা জোনের কার্যক্রমে সহযোগিতা করেছে। এধরণের ক্যাম্পেইন পরিচালনার ফলে দীঘিনালা উপজেলার সাধারণ মানুষের কাছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও লায়ন্স ক্লাবের প্রতি আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পাচ্ছে এবং পারস্পরিক সম্পর্কের উন্নতি সাধিত হচ্ছে।

খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও সেনা জোনগুলো সবসময় পার্বত্য অঞ্চলে যেকোনো সাহায্য সহযোগিতায় এগিয়ে এসেছে। এছাড়াও দীঘিনালা উপজেলার সাধারণ জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি বিভিন্ন সময় মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করার লক্ষ্যে দীঘিনালা জোন ইতোপূর্বে কাজ করেছে, বর্তমানেও করছে এবং ভবিষ্যতেও করে যাবে। দীঘিনালা উপজেলার শান্তি-সম্প্রীতি ও উন্নয়ন প্রতিষ্ঠার লক্ষ্যে দীঘিনালা জোন সদা প্রস্তুত রয়েছে বলে জানানো হয়।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]