• রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

মাটিরাঙ্গায় নানা আয়োজনে ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালিত

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১  

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ছবি- নিজস্ব প্রতিবেদক।

 

‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ এ স্লোগানকে সামনে রেখে মাটিরাঙ্গায় নানা আয়োজনে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০২১।

শনিবার (৩০ অক্টোবর) সকালে জেলার মাটিরাঙ্গা থানা পুলিশের আয়োজনে দিবসটি উপলক্ষ্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (মাটিরাঙ্গা সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খোরশেদ আলম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ইউএনও মো. হেদায়েত উল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইচ উদ্দিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সমাজের প্রতিটি স্তর থেকে অপরাধ নির্মূলের পাশাপাশি নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ, মাদকের কালাে থাবা থেকে দেশ এবং জাতিকে রক্ষা করতে কমিউনিটি পুলিশিং সদস্যসহ সকলের সর্বাত্বক সহযোগিতা কামনা করেন। কমিউনিটি পুলিশিং এর মূল উদ্দেশ্য হচ্ছে অপরাধ প্রতিরোধ করা। মাটিরাঙ্গা থানা পুলিশ কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যসহ সর্বস্তরের জনগণের সহায়তায় দ্রুততম সময়ের মধ্যে বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধ তথা খুন, গুম, ধর্ষণ, মাদকের মতো মামলার আসামি গ্রেফতার করে কোর্টে প্রেরণ করতে সক্ষম হয়েছে। এটি মাটিরাঙ্গা উপজেলার কমিউনিটি পুলিশের জন্য বড় সফলতা।

‘মাটিরাঙ্গা থানা পুলিশ মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির সফল বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। সীমান্ত অপরাধ তথা বিভিন্ন চোরাচালান রোধকল্পে কার্যকরী ভুমিকা পালন করে যাচ্ছে।’— বলেন বক্তারা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]