• সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১১ সফর ১৪৪৩

দৈনিক খাগড়াছড়ি

মহালছড়ির বিভিন্ন জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ কর্মসূচী

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২১  

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ছবি- নিজস্ব প্রতিবেদক।

 

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অধীনে উপজেলা মৎস্য ও প্রাণী সম্পদ অফিস কর্তৃক আয়োজনে ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ৭ দিন ব্যাপী সারাদেশের ন্যায় খাগড়াছড়ি জেলার মহালছড়িতেও জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১পালিত হচ্ছে।

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্যে মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৮ আগস্ট রোজ শনিবার মহালছড়ি উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমার সভাপতিত্বে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় মৎস্য অফিসের কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মহালছড়িতে ৭ দিন যাবত গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে উপজেলায় বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা, গুরত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ, বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, গুরত্বপূর্ণ এলাকার মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা সহ মৎস্যজীবিদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে । এ কর্মসূচি বাস্তবায়নের জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করছি। মতবিনিময় সভায় মৎস্য অফিসের কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমা ছাড়াও অত্র দপ্তরের কর্মচারীবৃন্দও উপস্থিত ছিলেন।

২৯ আগস্ট রোজ রবিবার সকাল ১১.০০ ঘটিকায় উপজেলাস্থ পুকুরে উপজেলা চেয়ারম্যান চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার জোবাইদা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমার উপস্থিতিতে মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা অবমুক্ত করা হয়। বিভিন্ন মৎস্য খামারীর মাঝে পোনা বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]