• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

মানিকছড়িতে এক সপ্তাহের ব্যবধানে আরো এক নারীর মৃত্যু

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২০ জুলাই ২০২১  

ছবি- নিজস্ব প্রতিবেদক।

ছবি- নিজস্ব প্রতিবেদক।

 

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে খাগড়াছড়ি জেলার মানিকছড়ির ছিনোয়ারা বেগম (৬৫) নামে আরো এক নারীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার ৩নং যোগ্যাছোলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড আছাদতলী এলাকার বাসিন্দা মৃত. মনু মিয়ার স্ত্রী।
 
এ নিয়ে গত এক সপ্তাহের ব্যবধানে মানিকছড়িতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু হয়েছে। তার ছেলে মুছা মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২০ জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে চট্টগ্রামের মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে সে মারা যান। 
 
মৃতের পারিবারিক সূত্রে জানা যায়, হার্ডের রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন ছিনোয়ারা বেগম। বেশ কয়েকদিন আগে তার বুকে ব্যথা ও শ্বাসকষ্ট হলে প্রথমে তাকে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয় এবং সেখানেই করোনা পরীক্ষায় তার রিপোর্ট পজেটিভ আসে। বেশ কয়েকদিন চিকিৎসা চললেও আজ ভোর ৪টার দিকে তার মৃত্যু হয়।
 
এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে দাফন করার ব্যবস্থা নেয়ার কথা থাকলে প্রশাসনের উদাসীনতার কারণে পারিবারিক ভাবেই গোসল এবং দাফন কাজ সম্পন্ন করেছেন পরিবার ও স্থানীয় লোকজন।

উপজেলায় করোনায় আক্রান্ত রোগীর দাফন কার্যসম্পাদনার দায়িত্বে থাকা ইসলামি ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মডেল কেয়ারটেকার মাওলানা আবুল কাশেম জানান, তার মৃত্যুর ব্যাপারে আমরা যখন জানতে পেরেছি তার পূর্বেই লাশের গোসল ও অন্যান্য কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং দুপুর ১২টায় লাশ দাফনের কথা থাকলেও তারা ১১টায় লাশ দাফন করেছে। লাশ আনার পূর্বে যদি আমাদের জানানো হত তবে আমরা যথাসময়ে পৌঁছাতে পারতাম এবং স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের ব্যবস্থা করতে পারতাম।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]