• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

খাগড়াছড়িতে বাড়ির আঙিনায় অবৈধ গাজার চাষ আটক ২

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

খাগড়াছড়ি জেলা শহরের ফুড বিল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ৬ হাজার গাঁজা গাছের চারা জব্দ করা হয়েছে। এ ঘটনায় পুলিশের এস আই উইলিয়াম চাকমা বাদী হয়ে মাদকদ্রব্য গাঁজার চাষাবাদ ও উৎপাদনের দায়ে অমলেন্দু চাকমাসহ ৫ জনের বিরদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার (১৭ জুলাই) সকালে সদর থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পুলিশ সাথে জড়িত থাকার দায়ে দুই মহিলাকে আটক করেছে। মামলার অপর আসামিরা হলেন, বিঢুসি চাকমা, রেন্টিনা চাকমা, চন্দ্রনাথ চাকমা, অরুন চাকমা। আসামিরা সবাই একই পরিবারের সদস্য।

বিষয়টি নিশ্চিত করেন সদর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ। বাকী আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। মামলার এজাহার থেকে জানা যায়, জেলার সদর উপজেলার প্রত্যন্ত ফুট বিল এলাকায় একটি বাড়ির আঙ্গিনায় অবৈধ মাদক গাঁজার চাষাবাদ ও চারা উৎপাদন করে আসছিলো।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসুদেব কুমার মালো নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ফুটবিল এলাকার অমলেন্দু চাকমার বাড়িতে ঘটনাস্থলে গিয়ে যৌত বাহিনীর অভিযানে ৬ হাজারেরও বেশি গাঁজার চারা উদ্ধার করে বীজ ধ্বংস করে।

এ সময় জড়িত থাকার দায়ে দুই মহিলাকে আটক করে থানায় সোপর্দ করা হয়। পরে পুলিশের এস আই উইলিয়াম চাকমা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮-এর বিভিন্ন ধারায় মামলায় দায়ের করলে শনিবার দুপুরে দুই নারীকে গ্রেফতার দেখিয়ে দুপুরে চীফ জুডিশিয়াল আদালতে পাঠানো হয়।

অভিযানকালে পুলিশ, বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। অভিযানে প্রায় ৬ হাজার গাঁজার চারা পেয়েছেন বলে জানিয়েছে বাসুদেব কুমার মালো। এ সব গাঁজা পরে ধ্বংস করা হয়।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]