• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

পাহাড়ে মাদক নির্মূলে কাজ করছে সেনাবাহিনী

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি মাদক নিয়ন্ত্রনে কাজ করে যাচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।

এরই ধারাবাহিকতায় খাগড়াছড়ি পার্বত্য জেলার লক্ষ্মীছড়িতে বিশেষ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান চোলাই মদ ও মদ তৈরীর সরঞ্জামসহ ৪ মাদক কারবারীকে আটক করেছে সেনাবাহিনীর সদস্যরা।

গত ৯ জুলাই শুক্রবার গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার বাইন্যাছড়া সেনা ক্যাম্প অধিনস্ত মংলাপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করে সেনাবাহিনীর লক্ষ্মীছড়ি জোন।

জানা যায়, গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লক্ষ্মীছড়ি সেনা জোনের আওতাধীন বাইন্যাছড়া ক্যাম্পের দায়িত্বপূর্ণ মংলাপাড়া এলাকায় রাত্রীকালীন টহল পরিচালনার সময় দুই মোটর সাইকেল আরোহী সেনা সদস্যদের দেখা মাত্রই দ্রুত ঘটনাস্থল হতে পলায়নের চেষ্টা করলে তাদের তল্লাশীর উদ্দেশ্যে থামানো হয়। তল্লাশীকালে তাদের নিকট অবৈধ চোলাই মদ পাওয়া যায়। পরবর্তীতে তাদের প্রদত্ত তথ্যের ভিত্তিতে আরো তিনটি স্থানে  বিশেষ তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে অনিল ত্রিপুর (৩২), মাইজ্জা ত্রিপুরা (২৫), শিমুল চাকমা (৩৫) এবং শান্তু চাকমা (৩৫) নামক চারজন অবৈধ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এছাড়াও উক্ত স্থান হতে ১শ লিটার প্রক্রিয়াজতকৃত চোলাই মদ এবং আনুমানিক ২০০ লিটার প্রক্রিয়াধীন মদ এবং ৫০ কেজি মদ তৈরির কাঁচামাল জব্দ করা হয়। 

পরবর্তীতে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটকৃত মাদক ব্যবসায়ী এবং অবৈধ মাদকদ্রব্য লক্ষ্মীছড়ি থানায় হস্তান্তর করা হয় বলে জানায় সেনাবাহিনী। 

লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রাশেদুজ্জামান রাশেদ জানান, অবৈধ মাদক ও কাঠ ব্যবসায়ীরা প্রতিনিয়ত পাহাড়ি সন্ত্রাসী দল গুলোকে চাঁদা প্রদান করে এলাকা অস্থিতিশীল করার পায়তারা করছে। এসকল ব্যবসার সাথে সম্পৃক্ত ব্যক্তিদের গ্রেফতারে সেনাবাহিনীর এমন অভিযান অব্যাহত থাকবে। এ সকল অসামাজিক কার্যকলাপ বন্ধ এবং চলমান লকডাউনের বিধিনিষেধ পালনে উৎসাহিত  করতে সেনাবাহিনীর চলমান অভিযান আরো জোড়দার করা হয়েছে।

এদিকে, পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে এসকল বিশেষ অভিযানকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন জনগন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]