• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির পরিচালনা

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

ছবি- সংগৃহিত।

ছবি- সংগৃহিত।

 

খাগড়াছড়ি পার্বত্য জেলার দূর্গম জনপদ লক্ষ্মীছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবর্ষ উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং জরুরী চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনীর লক্ষ্মীছড়ি জোন।

প্রতিবছরের ন্যায় সকালে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন এর প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় দূর্গম এলাকার গরীব ও অসহায় মানুষদের জন্য বিনামূল্যে এ চক্ষু চিকিৎসা সেবা এবং জরুরী চিকিৎসা ক্যাম্পটি পরিচালনা করা হয়।

সকালে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন। এ সময় অন্যান্যদের মাঝে লক্ষ্মীছড়ি জোনের জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ জাহাংগীর আলমসহ অন্যান্য সামরিক-অসামরিক কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে দূর্গম এলাকার অসহায় এবং গরীব মানুষের চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষে গুইমারা রিজিয়ন ভবিষ্যতেও সর্বদা সাহায্যের হাত বাড়িয়ে দেবে বলে রিজিয়ন কমান্ডার আশাবাদ ব্যক্ত করেন।


সেনাবাহিনী জানিয়েছে, লক্ষ্মীছড়ি উপজেলায় বসবাসরত সকল সম্প্রদায়ের অসহায়, গরীব ও অসুস্থ জনগণের মাঝে গুইমারা রিজিয়নস্থ বাংলাদেশ সেনবাবাহিনীর লক্ষ্মীছড়ি জোন কর্তৃক সর্বমোট ১৫০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ সহায়তা প্রদান করা হয়।

প্রয়োজনীয় উন্নত চিকিৎসার জন্য বাছাইকৃত রোগীদেরকে লায়ন্স চক্ষু হাসপাতাল, খুলশি, চট্টগ্রামে অস্ত্রপাচারের জন্য প্রেরণ করা হবে এবং অস্ত্রপাচারের যাবতীয় খরচ লক্ষীছড়ি জোন কর্তৃক বহন করা হবে।


চক্ষু শিবিরে আগত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সহায়তার পাশাপাশি সর্বমোট ১০০ জন রোগীর মাঝে লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে বিনামূল্যে উন্নতমানের চশমা প্রদান করা হয়।

এসময় লক্ষ্মীছড়ি জোনের পক্ষ থেকে রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ নাহিদ হাসান, ডাঃ সাবরিন আক্তার, বিসিএস (স্বাস্থ্য), রেসিডেন্ট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ডাঃ মোঃ রোবায়েত হাসান, বিসিএস (স্বাস্থ্য), লক্ষীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ডাঃ সৌমেন তালুকদার, এমবিবিএস, চক্ষু বিশেষজ্ঞ, লায়ন্স চক্ষু হাসপাতাল, খুলশি চট্টগ্রামের অভিজ্ঞ চিকিৎসকগণের সমন্বয়ে গঠিত মেডিকেল দল রোগীদের মাঝে চিকিৎসা সেবা প্রদান করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]