• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

রামগড়ে শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

ছবি- সংগৃহিত।

ছবি- সংগৃহিত।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধার ফুল নিবেদন করে তাদের স্মরণ করেছে পাবর্ত্য জেলা খাগড়াছড়ির রামগড় উপজেলার সর্বস্তরের মানুষ।

শুক্রবার (২৬ মার্চ) ভোর ৬টা ১মিনিটে ৩১ বার তোপধ্বনির পরে মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে রামগড় লেক প্রাঙ্গনে “বিজয় ভাষ্কার্যে” পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে পুষ্পমাল্য অর্পন করেন, রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী ও উপজেলা নির্বাহী অফিসার মু. মাহমুদ উল্যাহ মারুফ। এর পরপরই উপজেলার বীর মুক্তিযোদ্ধা, রামগড় পৌরসভা, রামগড় থানা, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা বিজয় ভাষ্কার্যে পুষ্পমাল্য অর্পণ করেন।

স্রদ্ধা নিবেদন শেষে তারা মহান স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন। এ সময় বিউগলে বাজানো হয় করুণ সুর।

এর পরপরই সর্বস্তরের জনসাধারনের জন্য ভাষ্কার্য উন্মুক্ত করে দেয়া হয়। এ সময় সর্বস্তরের শ্রদ্ধায় বিজয় ভাষ্কার্য পুরো চত্বর ফুলে ফুলে ভরে উঠে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আনন্দে যেন আন্দোলিত সবাই।

সকাল ৮টায় রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মু. মাহমুদ উল্যাহ মারুফ ও থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো: শামসুজ্জামান সাথে ছিলেন।

এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের দিনব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করে মার্চপাস্ট কর্মসূচিতে অংশগ্রহণকারীদের সালাম গ্রহণ করেন। মার্চপাস্টে বাংলাদেশ পুলিশের একটি চৌকষদল ছাড়াও আনসার-ভিডিপি, স্কাউটস সদস্যরা অংশগ্রহণ করে।

দিবসটি উপলক্ষে রামগড় উপজেলা পরিষদ টাউন হলে আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের দস্যদের সংবর্ধনা, বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন ছাড়াও দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]