• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
৬২

মাটিরাঙ্গায় খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

ছবি- নিজস্ব প্রতিবেদক

ছবি- নিজস্ব প্রতিবেদক

 

“জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে করোনায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গার বিভিন্ন খাদ্য ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের অংশগ্রহনে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্যের নিরাপত্তা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করে।

সোমবার (১১ জানুয়ারী) বেলা ১১ টার সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার মিজ তৃলা দেব। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। অনুষ্ঠানে খাগড়াছড়ির নিরাপদ খাদ্য অফিসার মো: সাহেদুর রহমান ও মাটিরাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।

সকল প্রকার খাদ্য সামগ্রী ভেজাল মুক্ত ও নিরাপদ রাখার কথা উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান
মো. রফিকুল ইসলাম বলেন, সুস্থভাবে বেঁচে থাকতে নিরাপদ খাদ্য গ্রহণের বিকল্প নেই। সকল প্রকার খাদ্য বা যেকোন খাদ্যসামগ্রীকে ডেকে রাখতে হবে। তিনি খাদ্য নিরাপত্তা বিষয়ে ব্যবসায়ীদের ভেজাল মুক্ত খাদ্য সামগ্রী পরিবেশনের অনুরোধ জানান।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার মিজ তৃলা দেব বলেন, বাংলাদেশে নিরাপদ খাদ্য নিশ্চিত করণ ও স্বাস্থ্য সুরক্ষায় বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ২০৪১ সালের মধ্যে দেশের মানুষের উন্নয়নের জন্য খাদ্য নিরাপত্তা ও খাদ্য উৎপাদন সুরক্ষা বিষয়ে ব্যপক কর্মপরিকল্পনা হাতে নিয়েছে। খাদ্যকে ভেজাল মুক্ত রাখতে কঠোর আইনি ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, হোটেল মালিক, ফল ব্যাবসায়ী, মাছ ব্যাবসায়ী, কৃষক, শিক্ষক-সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

থানা সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর