• সোমবার   ১৭ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪২৮

  • || ০৪ শাওয়াল ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

বান্দরবান সদর হাসপাতালে সেন্টাল অক্সিজেনের উদ্বোধন

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

ছবি- সংগৃহিত।

ছবি- সংগৃহিত।

 

বান্দরবান সদর হাসপাতালে ভর্তিকৃত রোগীদের সার্র্বক্ষণিক অক্সিজেন প্রদানের লক্ষ্যে সদর হাসপাতালে সেন্টাল অক্সিজেন প্লান্ট এর উদ্বোধন করা হয়েছে।

১৩ এপ্রিল (মঙ্গলবার ) সকালে বান্দরবান সদর হাসপাতাল প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেন্টাল অক্সিজেন প্লান্ট এর উদ্বোধন করেন। এসময় ১০০শয্যা বিশিষ্ট বান্দরবান সদর হাসপাতালের প্রতিটি শয্যায় এই অক্সিজেন লাইন চালু হয়।

এসময় উপস্থিত সাংবাদিকদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বান্দরবান সদর হাসপাতালে সেন্টাল অক্সিজেন প্লান্ট এর উদ্বোধন এর মাধ্যমে এক নতুন দিগন্তের উন্মোচিত হলো। এসময় মন্ত্রী বলেন,এখন থেকে অক্সিজেন এর অভাবে আর সাধারণ জনগণ কষ্ট পাবে না।

মন্ত্রী আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আজ সারাদেশে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন হচ্ছে তেমনি পার্বত্য এলাকায় চিকিৎসা ব্যবস্থায় উন্নয়ন ও অব্যাহত রয়েছে।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়,স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সদর হাসপাতাল প্রাঙ্গণে ৩ কোটি ২৫লক্ষ ৯৫ হাজার টাকা ব্যয়ে বসানো এই সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট থেকে পাইপের মাধ্যমে পুরো হাসপাতালে অক্সিজেন সরবরাহ করা হবে আর এতে করোনা রোগীসহ যেকোন জটিল রোগীকে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা যাবে।

সেন্টাল অক্সিজেন প্লান্ট এর উদ্বোধনকালে এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরোয়ার,পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর,সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.নয়ন কান্তি দাশ,স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সরকার মোহাম্মদ দেলোয়ার হোসেন,সহকারী প্রকৌশলী মো.মোরশেদুল আলম,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহিদুল ইসলাম চৌধুরীসহ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক এবং বিভিন্ন সরকারি বেসকারি প্রতিষ্টানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]