• শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
১৩০

বান্দরবানে উপজাতি সন্ত্রাসীদের গুলিতে সাবেক ইউপি সদস্য নিহত

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

ছবিঃ নিজস্ব প্রতিবেদক

ছবিঃ নিজস্ব প্রতিবেদক

 

বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়িতে আঞ্চলিক উপজাতি সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে সাউপ্রু মারমা (৫০) নামের সাবেক এক ইউপি সদস্য নিহত হবার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে সদর ইউনিয়নের নতুন পাড়া সড়কে এ ঘটনা ঘটে। নিহত সাউপ্রু মারমা উপজেলার নতুন পাড়ার বাসিন্দা ও ও স্থানীয় মংতুঅং মারমার ছেলে। তিনি স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন, পাশাপাশি তিনি একজন কাঠ ব্যবসায়ীও ছিলেন। এছাড়া তিনি তিনি দীর্ঘদিন রোয়াংছড়ি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার ছিলেন।

জানা যায়, রাতে সাড়ে আটটার দিকে একদল উপজাতি সন্ত্রাসী নতুন পাড়া সড়কে সাউপ্রু মারমাকে গুলি করে পালিয়ে যায়। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করেছে। এদিকে গুলি করে আওয়ামীগ কর্মীকে হত্যার ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে রোয়াংছড়ি সদরসহ আশপাশের এলাকাগুলোতে। নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশে সেনা টহল বাড়ানো হয়েছে।

স্থানীয়রা বলছেন, হত্যাকান্ডের সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র শাখার সন্ত্রাসীরা জড়িত। আধিপাত্য বিস্তারের জের ধরে এই হত্যাকান্ড ঘটেছে বলে দাবী স্থানীয়দের। এছাড়া ২দিনের সফরে স্বরাষ্ট্রমন্ত্রীর বান্দরবান অবস্থানকালে আওয়ামীগের কর্মীকে গুলি করে হত্যা করার ঘটনাটি অনেকটা স্থানীয় আওয়ামীলীগকে চ্যালেঞ্জ করার মত বলে দাবি করেছেন স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল কবির জানান, গুলি করে সাবেক এক মেম্বারকে হত্যা করা হয়েছে। লাশ উদ্ধার করা হয়েছে, তবে হত্যাকান্ডের সঙ্গে কারা জড়িত বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী সন্ত্রাসীরা বাচোমং মারমা (৩৮) এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করে।

সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর